মোটা বলে বাগদানের পরেও ভেঙে যায় বিয়ে, আজ তিনিই 'মিস গ্রেট ব্রিটেন'


Odd বাংলা ডেস্ক: বডি শেমিং নিয়ে অনেক সময়েই বহু সমালোচনার মুখে পড়তে হয় মেয়েদের। মোটা বলে পাত্তা দেয়না কেউ। এই মেয়েটির জীবনের গল্পটাও সেইরকমই কিন্তু নিজের ওজন কমিয়ে একদিন এই মেয়েই যে মিস গ্রেট ব্রিটেন হয়ে উঠবেন তা হয়তো কল্পনাও করেননি কেউ। কিন্তু তেমনটাই করে দেখালেন ২৬ বছরের জেন আটকিন। 

একসময় শরীরের ওজন এতটাই বেশি ছিল যে, তাঁকে ধোকাও খেতে হয়েছে। বিয়ে ঠিক হয়ে যাওয়ার পরেও বিয়ে ভেঙে দিয়েছিল হবু বর। কারণ একসময়ে জাঙ্ক ফুড ছাড়া কিছুই খেতেন না জেন। আর এইসব খাবার খাওয়ার জন্যই একসময় স্থূলতা চলে আসে শরীরে। আর মোটা বলেই বিয়ে ভেঙে দেয় হবু স্বামী। এর জন্য মানসিক অবসাদেও চলে গিয়েছিলেন জেন। 

এরপর ঘুরে দাঁড়ান। একটু একটু করে খাদ্যাভ্যাসে আমুল পরিবর্তন আনেন। করতে থাকেন ওয়ার্কআউট। ফিগার শেপে আসার পর মিস স্কানথর্প সৌন্দর্য প্রতিযোগিতায় নাম দেন, কোনও কিছু না ভেবেই। জেতেন সেরার শিরোপা। এরপর মিস ইংল্যান্ড প্রতিযোগীতায় দ্বিতীয় স্থান অধিকার করেন। এরপর কিছু সময়ের ব্রেক নিয়ে আবার অংশ নেন মিস ব্রিটেন সৌন্দর্য প্রতিযোগীতায়। আর তাতে সেরার শিরোপা জিতে নেন তিনি। 

ব্রিটেনের সৌন্দর্যের সর্বোচ্চ সম্মানে সম্মানিত হয়ে প্রথমে যেন ঠিক বিশ্বাসই করতে পারছিলেন না গোটা বিষয়টা। এরপর সম্বিত ফিরতেই কার্যত অভিভূত জেন। তাঁর কথায় বছর তিনেক আগেও তিনি কখনও ভাবেননি যে এই শিরোপা তিনি জিততে পারবেন। তবে এই খেতাব জয়ের পর তাঁর উপলব্ধি এই যে, এতদিনে তার সেই প্রাক্তন প্রেমিকের ওপর প্রতিশোধ নিতে পেরেছিলেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.