প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণ ফেরালো এই ৮ বছরের খুদে! জানেন কে এই বিস্ময় বালিকা


Odd বাংলা ডেস্ক: ৮ বছর বয়সী জলবায়ু অ্যাক্টিভিস্ট লিকিপ্রিয়া কঙ্গুজমকে আন্তর্জাতিক মহিলা দিবস ২০২০ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর #SheInspiresUs উদ্যোগে সামিল হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছিল। কিন্তু শুক্রবার সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন লিকিপ্রিয়া। বরং নিজের ক্ষোভ প্রকাশ করে লিকিপ্রিয়া টুইট করেছেন, তিনি উদযাপনে অংশ নেওয়ার বদলে শুনতেই বেশি পছন্দ করবেন। তিনি আরও বলেছেন যে, তিনি বহু চিন্তাভাবনা করেই এই সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আট বছর বয়সী এই পরিবেশকর্মী 'ভারতের গ্রেটা' নামে পরিচিত। 

কঙ্গুজাম টুইট করে জানিয়েছেন, 'প্রিয় নরেন্দ্র মোদী জি, আপনি যদি আমার কথা না শোনেন তাহলে দয়া করে আমাকে নিয়ে মাতামাতি করবেন না। বহুবার চিন্তার পর আমি এই সম্মান প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিয়েছি। জয় হিন্দ।'


প্রসঙ্গত, মণিপুরের এই জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করা ছোট্ট লিকিপ্রিয়া ডঃ এপিজে আবদুল কালাম চিল্ড্রেন পুরস্কার, বিশ্ব শিশু শান্তি পুরস্কার এবং ভারত শান্তি পুরস্কারে পুরস্কৃত হয়েছে। 


তবে গত ২ মার্চ দেশবাসীকে একপ্রকার চমকে দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছিলেন যে, রবিবার  তিনি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করা ছেড়ে দেবেন। এবং এই বিষয়ে বিস্তারিত পোস্ট করতে থাকবেন বলেও জানান তিনি। এই নিয়ে নেট দুনিয়ায় জল্পনা কিছু কম হয়নি। তবে আদতে কিন্তু সোশ্যাল মিডিয়া ত্যাগ করার পরিকল্পনা ছিল না মোদীর। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে #SheInspiresUs-এর উদ্যোগে নরেন্দ্র মোদী তাঁর সোশ্যাল মিডিয়ার দায়িত্ব তিনি দিতে চেয়েছিলেন এমন কোনও মহিলার হাতে, যাঁর কাহিনি সমাজের কাছে অনুপ্রেরণা যোগাবে। 
Blogger দ্বারা পরিচালিত.