কোয়ারেন্টাইনে থাকার সময় ৮০০ মানুষের সঙ্গী হবে মিষ্টি দর্শন এই প্রাণী!


Odd বাংলা ডেস্ক: কোয়ারেন্টাইন কিন্তু এখন আর চয়েস নয়, এটা একটা বাধ্যবাধকতা। তবে কোয়ারেন্টাইন মানে কি শুধুই বন্দিদশা? কোয়ারেন্টাইনে থাকা এখন কিন্তু একেবারেই একঘেঁয়ে নয় বরং আরও মজাদার প্রায় ৮০০ মানুষের জন্য। কেন?

ভাস্কো দা গামা নামে একটি ক্রুজের যাত্রীদের কাছে কোয়ারেন্টাইন হয়ে উঠবে চরম মজাদার। কারণ ওই ক্রুজের প্রায় ৮০০ জন যাত্রীকে পশ্চিম অস্ট্রেলিয়ার রটনেস্ট আইল্যান্ডে কোয়ারেন্টাইন করে রাখা হবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত এই দ্বীপের সমুদ্র সৈকতের পাশাপাশি মিষ্টি দর্শন এক প্রাণী কোক্কাদের জন্য খুব বিখ্যাত। তাদের দেখতে অনেকটা এইরকম-
করোনাভাইরাসের কারণে পার্থের সমস্ত সমুদ্র বন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে ওই ক্রুজের সমস্ত বাসিন্দারা এই দ্বীপেই বিভিন্ন হোটেল, বাংলা এবং কেবিনে কোয়ারেন্টাইনে থাকবেন। আর এই দ্বীপে বসবাসকারী কোক্কাগুলির আকার অনেকটা বাড়ির বিড়ালদের মতো। এরা মুলত নিশাচর এবং তৃণভোজী প্রাণী।

তবে এই দ্বীপের কোয়ারেন্টাইনে থাকা মানুষের জন্য হেলিকপ্টার পরিষেবা-সহ অন্যান্য সমস্ত প্রাথমিক সুবিধা এবং চিকিৎসা সহায়তা সরবরাহ করা হবে যা তাদের দ্বীপ থেকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যেতে পারে। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ায় বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৯৬৯ এবং মৃত্যু হয়েছে ১৬জনের।  
Blogger দ্বারা পরিচালিত.