তীব্র শ্বাসকষ্ট নিয়ে ICU থেকে ভিডিও শেয়ার লন্ডনের মহিলার, করোনা নিয়ে সচেতন করলেন সবাইকে


Odd বাংলা ডেস্ক: ধীরে ধীরে করোনাভাইরাস করাল থাবা বসাচ্ছে সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সকলের ওপর। কিন্তু তার মধ্যে সোশ্যাল মিডিয়ায় বা বাস্তবিকক্ষেত্রেও দেখা যাচ্ছে যে, বহু মানুষ এখনও পর্যন্ত করোনা নিয়ে যথেষ্ট উদাসীন। আর এরই মধ্যে হাসপাতালের আইসিইউ থেকে একটি ভিডিও বানিয়ে শেয়ার করলেন করোনা আক্রান্ত এক মহিলা। 

ভিডিওর মধ্যেই তাঁর শ্বাসকষ্ট প্রকট হয়ে উঠছে। তা সত্ত্বেও তা নিয়েই মানুষকে সচেতন করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। তারা জানেনে ল্যাঙস্টোন নামে ৩৯ বছরের লন্ডনের ওই মহিলা এখন আগের থেকে বেশ খানিকটা স্থিতিশীল। তাঁকে বর্তমানে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে। তখনও চলছে শ্বাসকষ্টের সমস্যা। কিন্তু তারা জানিয়েছেন, তার এখনের অবস্থা আগের থেকে ১০ গুণ ভাল। অর্থাৎ প্রথমে এর থেকেও কঠিন পরিস্থিতি ছিল তার। ভিডিওতে তিনি দেখিয়েছেন তাঁর হাতে লাগানো রয়েছে একটি টিউব যা হল ব্রিদিং টিউব, তার সাহায্যেই নিঃশ্বাস-প্রশ্বাস নিচ্ছেন তিনি। তাও এখনও পুরোরুরি কাটিয়ে উঠতে পারেননি হাঁপানির সমস্যা।



মহিলা আরও জানিয়েছেন, এই সংকটময় পরিস্থিতিতেও যার রিস্ক নেওয়ার কথা ভাবছেন, তাঁরা সাবধান। তাঁর মতো অবস্থা যেন কারওর না হয়, এই প্রার্থনাই করেছেন তারা। তারা দু সন্তানের মা নিয়মিত জিমে যান। প্রথমে তিনি করোনার বিষয়টিকে খুব একটা আমল দেননি। ভেবেছিলেন বিষয়টিকে নিয়ে অতিরিক্ত মাতামাতি করা হচ্ছে। কিন্তু সংক্রমণ যখন তাঁর দেহেও ছড়িয়ে পড়ল, তখন বাকি সকলে যাঁরা তার মতো করে ভাবছেন তাদের সচেতন করতে এই ভিডিওটি শেয়াক করার সিদ্ধান্ত নিয়েছিলেন তারা। প্রসঙ্গত ২০ মার্চের সকাল পর্যন্ত লন্ডনে ২৭১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ১৩৭ জনের। 
Blogger দ্বারা পরিচালিত.