মেয়েদের ভুলেও রাতে করা উচিত নয় এই কাজ


Odd বাংলা ডেস্ক: সুখে শান্তিতে বসবাস করতে হলে মহিলারা রাতে এই কাজ গুলো কোনো দিন করবেন না। তাহলে বাড়িতে অর্থের অভাব কখনো হবে না। ভারতীয় পরিবারে এমন কিছু সংস্কার আছে যা প্রাচীন কাল থেকে ধারাবাহিকতা বজায় রেখেছে। বাড়ির বয়স্ক মানুষেরা তা পালন করে আসছে। কিন্তু সমাজ ব্যবস্থা আধুনিকতার হাত ধরে বর্তমান কালে প্রবেশ করলেও সেই সমস্ত সংস্কার, পরম্পরা, রীতিনীতি, নিয়মকানুন সমস্ত কিছুই আজ কুসংস্কারের অজুহাতে ক্রমশ দূরে সরে যাচ্ছে। তাই বর্তমান সমাজের প্রতিটি ঘরে সংসারের জন্য ভালোবাসা, নিজের লোকের প্রতি দায়িত্ববোধ, মমতাবোধ, কর্তব্য বোধ আজ আর বর্তমান নেই। আগে বাড়ির একজন মানুষ রোজকার করত তাতে বাড়ির অভাব মিটত না।


বর্তমানে এখন বাড়ির অনেকে মিলে রোজকার রত থাকলেও অভাব হাতছানি দেয়, চাহিদা পূরণ হয় না। যেই ঘরে রাতে মহিলারা ঘুমানোর আগে এই সব কাজ সম্পূর্ণ করে সেখানে লক্ষ্মী থাকে না। তাই মহিলারা ভুল বসত এই কাজ গুলো করবেন না। জেনে নিন কি কি কাজ.. 

১) সদর দরজার সামনে কখনো নোংরা রাখবেন না বা ফেলবেন না। এতে বাড়ির পরিবেশ নষ্ট হয়, বাড়ি দেখতে খারাপ লাগে, মা লক্ষ্মী বাড়িতে প্রবেশ করে না। অশুভ শক্তির উৎসস্থল হয় ওই স্থান। নেগেটিভ এনার্জি সহজে বাড়িতে প্রবেশ করতে পারে। তাই এই কাজ গুলি থেকে বিরত থাকবেন।


২) সূর্য অস্তাগত হওয়ার সময় বাইরের কোনো ব্যাক্তি যদি দুধ বা দই চাইতে আসে আপনার কাছে বা বাড়ির মহিলাদের কাছে, ভুলেও তা দেবেন না। তাতে বাড়ির পজিটিভিটি নষ্ট হয়। বাড়িতে লক্ষ্মী থাকে না। আর বাড়িতে নেমে আসে গভীর সংকট। 

৩) সূর্য ডুবে যাওয়ার পর তুলসী গাছ ছোবেন না। আর কখনো তুলসী পাতা সূর্যাস্তের পর স্পর্শ করবেন না। 

৪) রাতে কাউকে চাল দেবেন না। এবং রাতে মহিলাদের এলো চুলে থাকা ও খোলা চুলে ঘুমানো উচিত নয়। আর্টিকেলটি অন্যদের সাথে শেয়ার করুন এবং আরো ভালো ভালো অজানা বিষয়ে পড়তে নীচের দিকে স্ক্রল করে যান।
Blogger দ্বারা পরিচালিত.