মাতাল এই ক্যাঙারু, রোজ লাগে ৪ বোতল বিয়ার


Odd বাংলা ডেস্ক: গত ২ বছর ধরে ক্যাঙ্গারুর এই মাতলামি অব্যাহত। প্রথম জানা যায় ২০১৮ সালে। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পরিবার নিয়ে পিকনিক করতে গিয়েছিলেন অ্যাডাম ব্রিজ। প্রকৃতির সৌন্দর্য উপভোগের ফাঁকে বিয়ার পান করছিলেন ৪২ বছরের অ্যাডাম। অর্ধেক ক্যান পান করার পর ভালো না লাগায় দূরে তা ছুঁড়ে ফেলেন। এক পর্যায়ে তিনি বিয়ারের কথা ভুলেও গিয়েছিলেন। কিন্তু দূরে দাঁড়িয়ে থাকা একটি ক্যাঙ্গারু’র মনে কাজ করছিল অন্য ফন্দি।
ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোকে অ্যাডাম জানান, বিয়ারটা দূরে ছুঁড়ে ফেলার পর সেটি সংগ্রহ করে ক্যাঙ্গারুটি। এরপর সেটি থেকে বিয়ারের অবশিষ্টাংশ পান করা শুরু করে।
দৃশ্যটি দেখেই মাথায় বুদ্ধি খেলে যায় অ্যাডামের। খুব ধীরে এবং সাবধানে ক্যাঙ্গারুটির কাছে যান তিনি। উদ্দেশ্য সেটির ছবি তোলা।
বিয়ারের তরল পানীয় পেটে যাওয়ায় ক্যাঙ্গারু’র চোখও তখন ঢুলু ঢুলু। অ্যাডামকে কাছে দেখেও তাই পাত্তা দিল না। এই সেই সুযোগে ক্যাঙ্গারুটির একের পর এক ছবি নিতে থাকেন তিনি। যা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করলে ভাইরাল হতেও দেরি হয়নি।
বিয়ার পান আর ক্যানটি নিয়ে খেলা করতে করতে এক সময় সেখানেই ঘুমে ঢলে পড়ে ক্যাঙ্গারুটি। আর অ্যাডাম সেই ঘটনার ছবি তুলে নেন। যা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবির ধারাবাহিকতা দেখলেই বোঝা যায়।

তবে ভাইরাল সেসব ছবিতে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকে। কেউ বলেছেন, বোবা প্রাণীর সঙ্গে এমন ব্যবহার করা অ্যাডামের মোটেই উচিত হয়নি। কেউ আবার বলেছেন, বানরকে সিগারেট পান করতে দেয়ার মতো অপরাধ করেছেন অ্যাডাম।
অনেকেই অবশ্য ছবিগুলোকে নিছক হাস্যরসের উপাদান হিসেবেই ধরে নিয়েছেন। তবে তারা ক্যাঙ্গারু’র স্বাস্থ্যের অবস্থা জানতে চেয়েছিলেন। অ্যাডাম তাদের আশ্বস্ত করায় অবশ্য বিনোদন নিতে আর কারও কষ্ট হয়নি।

কিন্তু সমস্যা হয়েছে এখন। অনেকেই বলছেন আজকাল ওই ক্যাঙ্গারুটি লোকালয়ে ঢুকে আসছে। এবং কয়েকদিন আগে রাস্তায় পড়ে থাকা একটি ক্যান থেকে আবার বিয়ার পান করে। বিয়ারের গন্ধটাও সে চিনে ফেলেছে। পিকনিক করতে আসা পর্যটকদের কাছে গিয়ে দাঁড়িয়েও থাকে এই ক্যাঙ্গারুটি. অল্প মদ পাওয়ার আশায়। 
Blogger দ্বারা পরিচালিত.