বিদেশ থেকে ফিরে এসে থাকতে হবে সেনাবাহিনীর জিম্মায়, করোনা ঠেকাতে নয়া নিয়ম এই দেশে


Odd বাংলা ডেস্ক: বিদেশ থেকে ফেরার পরই করোনায় আক্রান্ত হয়েছে কলকাতার দুই যুবক। বিদেশ থেকে এদেশে আগতদের তাই চাই বিশেষ কোয়ারেন্টাইনের ব্যবস্থা। আর সেই কারণেই বিশেষ ব্যবস্থা নিল বাংলাদেশ সরকার। 

বাংলাদেশের আন্তঃবাহিনি জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)এর তরফে জানানো হয়েছে, করোনা ঠেকাতে বিদেশ থেকে আসা কোনও বিমান বিমানবন্দরে নামার পরই যাত্রীদের রাখা হবে সেনাবাহিনীর কোয়াকেন্টাইনে। এই বিষয়ে জারি করা হয়েছে একটি বিজ্ঞপ্তিও।সারা বিশ্বে যেভাবে ছড়িয়ে পড়ছে করোনা মহামারি তার জন্য বাংলাদেশ সরকারের তরফে সেনাবাহিনীকে ২টি কোয়ারেন্টাইনের দায়িত্ব দেওয়া হয়েছে। দুটি কোয়ারান্টাইন হল, বিমানবন্দর সংলগ্ন হজ ক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ি সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট কোয়ারান্টাইন।

পাশাপাশি বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রকের তরফে ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, যেসব এলাকায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে বা ছড়িয়ে পড়ার আশঙ্কা সবচেয়ে বেশি সেইসব এলাকা প্রয়োজনে লকডাউন করা হতে পারে। প্রসঙ্গত করোনা কর্মসূচির অংশ হিসেবে বিদেশ থেকে আগত সকল যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে তারপর স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে ব্যক্তিদের সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে। এরপর সেনাবাহিনির তত্ত্বাবধানে সব যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারান্টাইনে স্থানান্তর করার  এবং অন্যান্য আনুষঙ্গিক পরিষেবার ব্যবস্থা করা হবে।
Blogger দ্বারা পরিচালিত.