করোনা আতঙ্কে আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে ভিক্টোরিয়া, জাদুঘর এবং সায়েন্স সিটি


Odd বাংলা ডেস্ক: স্বাস্থ্য মন্ত্রকের তরফে পাওয়া খবর অনুসারে গোটা দেশে আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। ইতিমধ্যেই আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পাশাপাশি আগে লথেকে সতর্ক হওয়ার জন্য রবিবার থেকেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালের সংগ্রহশালা। 

পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় সতর্কতামুলক ব্যবস্থা নিল বেলুর মঠ কর্তৃপক্ষও। মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে। সেইসঙ্গে মিশনের অধ্যক্ষ মহারাজকে প্রণামও বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশিকা না আসা পর্যন্ত মঠ বন্ধের নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানা গিয়েছে। সেইসঙ্গে মঠের প্রসাদ বিতরণের অনুষ্ঠানও বন্ধ থাকবে। সাধারণ মানুষ মন্দিরের আরতি এবং পূজার্চনাও দেখতে পারবেন না বলে জানা গিয়েছে। 

বেলুর মঠের পাশাপাশি কলকাতায় বন্ধ থাকবে সায়েন্স সিটি, ভারতীয় জাদুঘর এবং বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়ামও। সবকিছুই আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী নির্দেশিকা না আসা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। রাষ্ট্রপুঞ্জ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনেই করোনা প্রতিরোধে সমস্ত সরকারি প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, মাদ্রাসা, শিশু ও মাধ্যমিক শিক্ষাকেন্দ্র আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.