সচেতনতা বাড়াতে করোনা হেলমেট পরে মানুষকে পরামর্শ দিচ্ছেন এক পুলিশকর্মী, ভাইরাল হল ভিডিও


Odd বাংলা ডেস্ক: সারা দেশজুড়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণের সংখ্যা। সেইসঙ্গে অনুপাতে কম হলেও পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা। ২৪ মার্চ সারা দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে বারংবার সকলকে ঘর থেকে বাইরে না বেরোনোর অনুরোধও করেছেন। কারণ করোনা ঠেকাতে এটাই একমাত্র পথ। কিন্তু এরপরেও রাস্তায় বেরিয়ে পড়ছেন কিছু মানুষ। কেউ বা প্রয়োজনে আর কেউ নেহাত অপ্রয়োজনেই বাইরে বেরিয়ে পড়ছেন। 

আর এইসমস্ত মানুষকে সচেতন করে তুলতে করোনার মতো হেলমেট পরে পথে নামলেন এক পুলিশকর্মী। চেন্নাইয়ের রাস্তায় দাঁড়িয়ে মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিতে দেখা গেল ওই পুলিশকর্মীকে। দেখুন সেই ভিডিও-
করোনাভাইরাস-এর আদলে তৈরি এই হেলমেটটি তৈরি করেছেন গৌতম নামে এক শিল্পী। তাঁর কথায়, জনসাধারণ কোভিড -১৯ পরিস্থিতিকে যথাযথভাবে গুরুত্বের সঙ্গে দেখছেন না। অন্যদিকে, পুলিশকর্মীরা সাধারণ মানুষকে ঘরে রাখার জন্য বাইরে বেরিয়ে কাজ করে চলেছেন। এই ভাইরাস ছড়িয়ে পড়া রোধে প্রতিনিয়ত কাজ করে চলেছেন। 

আর এই পরিস্থিতিতে তিনি নিয়ে এসেছেন এই অদ্ভুত উপায়। এটি প্রস্তুত করার জন্য একটি ভাঙা হেলমেট এবং কাগজ ব্যবহার করেছেন। বিভিন্ন সতর্কতামুলক স্লোগান লিখে প্ল্যাকার্ড বানিয়ে সেগুলি পুলিশের হাতে দিয়েছেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.