ডিউটিতে যোগ দেবেন বলে ২০ ঘণ্টা পায়ে হেঁটে গন্তব্যস্থলে পৌঁছলেন পুলিশ কনস্টেবেল


Odd বাংলা ডেস্ক: কেবলমাত্র নিজের কর্তব্য পালন করবেন বলে খাবার না খেয়ে প্রায় ২০ ঘণ্টার পথ পায়ে হেঁটে অতিক্রম করলেন মধ্যপ্রদেশের এক পুলিশ কনস্টেবেল। সারা দেশজুড়ে লকডাউন জারি হওয়ায় যানবাহন নেই বললেই চলে। আর সেই কারণেই তাঁর সিনিয়ররা তাঁকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু কোনও পরোয়া না করে ২২ বছর বয়সী কনস্টেবেল দিগ্বীজয় শর্মানিজের রাজ্য উত্তরপ্রদেশ থেকে নিজের ডিউটি করতে মধ্যপ্রদেশ পর্যন্ত দীর্ঘ ৪৫০ কিলোমিটার পথ হেঁটে যাত্রা করেছেন। 

কনস্টেবেল দিগ্বীজয় শর্মা জানিয়েছেন, 'আমি আমার বস পাচোর থানার পরিদর্শক-এর সঙ্গে যোগাযোগ করেছি এবং তাঁকে বলেছিলাম যে এই কঠিন সময়ে আমি ডিউটিতে যোগ দিতে চাই। কোনও পরিবহন ব্যবস্থা না থাকায় তিনি আমাকে না বেরোনোর পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তাও আমি ২৫ মার্চ সকালে ইটওয়াহ থেকে পায়ে হেঁটে যাত্রা শুরু করেছিলাম। যাত্রা চলাকালীন সময়ে আমি প্রায় ২০ ঘন্টা হেঁটেছিলাম, পাশাপাশি আমি কয়েকজনের থেক মোটর সাইকেলে লিফ্ট নিয়েছিলাম। এরপর শনিবার রাতে রাজগড়ে পৌঁছেছিলাম। ইতিমধ্যে আমি আমার বসকেও আমার আসার কথা জানিয়েছিলাম।' 

সবথেকে অবাক করা বিষয় হল এই সময়সীমার মধ্যে তিনি পুরোপুরি অভুক্ত ছিলেন। তিনি আরও জানিয়েছন, তাঁর পায়ে ব্যথা করার জন্য তাঁর বস তাঁকে বিশ্রাম নিতে বলেছিলেন। তবে যত তাড়াতাড়ি সম্ভব তিনি কাজে যোগ দেবেন বলে জানান। 
Blogger দ্বারা পরিচালিত.