করোনা আতঙ্ক জঙ্গিমহলে! বারবার হাত ধোয়ার ও মাস্ক ব্যবহারের পরামর্শ জঙ্গি গোষ্ঠীর, বাতিল বিদেশযাত্রাও


Odd বাংলা ডেস্ক: করোনা আতঙ্ক দানা বেঁধেছে জঙ্গি সংগঠনগুলিতেও। সংক্রমণ এড়াতে জঙ্গিদের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করল ভয়ঙ্কর জঙ্গি সংগঠনগুলি। বিশেষত যেসব দেশে করোনাভাইরাস ইতিমধ্যেই ঢুকে পড়েছে সেইসব দেশগুলিতে যাওয়াই যাবে না বলে নির্দেশ দিয়েছে জঙ্গি সংগঠনগুলি। ইসলামিক স্টেট এবং আইএস জঙ্গি সংগঠনগুলির তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে করোনার প্রকোপ না কমা পর্যন্ত কিচ্ছু করা যাবে না।

আইএস এর তরফে জানানো হয়েছে, সংগঠনের সদস্যরা মাস্ক ব্যবহার করবে। ভাইরাস হামলা রুখতে যা যা পদ্ধতি অবলম্বন করার তা করতে হবে। অন্যদিকে আইএসের মুখপত্র 'আল নাকবা'-তে নির্দেশিকা এবং সতর্কতা জারি করে বলা হয়েছে, কোনও অবস্থাতেই করোনাভাইরাস আক্রান্ত দেশগুলিতে যাওয়া যাবে না। আইএস নেতাদের এই সতর্কতা বিশ্লেষণ করে বিভিন্ন দেশের গোয়েন্দা বিভাগ মনে করছেন ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র, চিন, পাকিস্তান, ভারত, বাংলাদেশের মতো দেশে এই মুহূর্তে জঙ্গি নাশকতার সম্ভাবনা নেই। 

প্রসঙ্গত, এরই মধ্যে মধ্যপ্রাচ্যের বেশি কিছু ঘাঁটি হারিয়ে সিরিয়া ও ইরাকে প্রভাব বিস্তার করছে ইসলামিক জঙ্গি সংগঠন আইএস। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরাকে এ পর্যন্ত ৮ জন মারা গেছেন এবং আক্রান্ত হয়েছে ৭৯ জন মানুষ। তবে সিরিয়াতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত কোন রোগী শনাক্ত করা হয়নি। 
Blogger দ্বারা পরিচালিত.