চিনের থেকেও ছাপিয়ে গেল ইতালি, মৃতের সংখ্যা বেড়ে হল প্রায় ৩,৪০০


Odd বাংলা ডেস্ক: মারণ রোগ নোভেল করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব জুড়ে ত্রাসের সৃষ্টি হয়েছে। সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪১ হাজার ছুঁতে চলেছে। পাশাপশি মৃতের সংখ্যা প্রায় ৯৯৫৫। 

এই অবস্থায় চিনের থেকেও মারাত্মক পরিস্থিতি ধারণ করেছে ইতালি। চিনে যেখানে করোনার করাল গ্রাসে প্রাণ হারিয়েছেন প্রায় ৩,২৪৫ জন, সেখানে ইতালিতে ইতিমধ্যেই মৃতের সংখ্যা ছড়িয়েছে ৩,৪০০ জন। ইতালিতে একদিনে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। সেখানে এক দিনে প্রাণ হারিয়েছে ৪৭৫ জন। তবে ইতালির থেকে চিনে কিন্তু করোনা আক্রান্তের সংখ্য প্রায় দ্বীগুণ বেশি। 

তবে ইতালিতে যেভাবে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা তাতে সঙ্কিত সকলে। তবে এভাবে করোনা সংক্রমণ বাড়ার নেপথ্যে বেশ কয়েকটি বিষয়কে চিহ্নিত করা হয়েছে। বিশেষজ্ঞদের কথায় ইতালিতে প্রবীণ মানুষদের সংখ্যা অনেকটাই বেশি। আর এই মারণ রোগের থাবায় বয়স্ক মানুষরাই বেশি করে আক্রান্ত হচ্ছে। আরও জানা গিয়েছে, বৃহস্পতিবার ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গিয়েছেন, তাদের মধ্যে ৮৭% মানুষের বয়স কিন্তু ৭০ বছরের উপরে। 

অন্যদিকে চিনে এখনও পর্যন্ত ৮০,৯২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর। যাদের মধ্যে ৭০,৪২০ মানুষ সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসাধীন প্রায় ৭,২৬৩ জন। আর এদিকে, ইতালিতে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪১,০৩৫। এর মধ্যে ৪,৪৪০ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসা ৩৩,১৯০ জন মানুষ, যাদের মধ্যে ২,৪৯৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.