করোনায় পশ্চিমবঙ্গে প্রথম মৃত্যু! আক্রান্ত আপাতত ৬


Odd বাংলা ডেস্ক: পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭। অবশেষে মৃত্যু হল একজনের। সল্টলেকের বেসরকারি হাসপাতালে করোনা সংক্রমণ নিয়ে ভর্তি ছিলেন ৫৫ বছরের ওই প্রৌঢ়। ভেন্টিলেশনে থাকার পর অবশেষে মৃত্যু হল তাঁর। রাজ্যে এই প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল একজনের। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬। 

জ্বর-শ্বাসকষ্ট ছাড়াও অন্যান্য উপসর্গ নিয়ে গত ১৩ মার্চ হাসপাতালে ভর্তি হয়েছিলেন দমদমের ওই প্রৌঢ়। শনিবার তাঁর শরীরে ধরা পড়ে করোনার সংক্রমণ। তিন দিন হাসপাতালে চিকিৎসকের পর্যবেক্ষণে থাকা সত্ত্বেও বিশেষ উপশম হয়নি তাঁর। ১৯ মার্চ শ্বাসকষ্ট বাড়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। এরপর চিকিৎসকরা তাঁকে ইসিএমও সাপোর্টে রাখার পরামর্শ দেন।

গতকাল রাত থেকেই তাঁর পরিস্থিতি সঙ্কটময় ছিল। শেষ রক্ষা আর হল না। সোমবার দুপুর সাড়ে তিনটে নাগাদ সল্টলেকের আমরি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তাঁর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি লক্ষ্য করার পর তাঁর পরিবারের সদস্যদের এবং পরিচারিকাকেও বর্তমানে আইসোলেশনে রাখা হয়েছে। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল এই যে, ওই প্রৌঢ়ের কিন্তু কোনও বিদেশ ভ্রমণের নজির ছিল না। 


রাজ্যে প্রথম করোনা আক্রান্তে মৃত ব্যক্তির সৎকার যাতে ইলেকট্রিক চুল্লিতে করা হয়, এবং অপেক্ষা না করে যত তাড়াতাড়ি সম্ভব যাতে তা করা হয় এদিন নবান্নের বৈঠক থেকে পুলিশ কমিশনারকে সেই নির্দেশই দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে জানা গিয়েছে, পরিবারের কেউই এই মৃতদেহ স্পর্শ করতে পারবেন না। একটা নির্দিষ্ট দূর থেকেই দেখতে হবে। মৃতের হায়ে কোনওরকম জল ছেটানোও যাবে না বলে খবর।
Blogger দ্বারা পরিচালিত.