করোনাভাইরাস রুখতে পারে গোবর ও গোমূত্র, বললেন এই বিজেপি বিধায়ক


Odd বাংলা ডেস্ক: যে ভাইরাসের নামে তামাম বিশ্ব আতঙ্কিত, সেই করোনাভাইরাসের হাত থেকে মুক্তি পেতে, এক অদ্ভুত নিরাময়ের বাতলেছেন অসমের বিজেপি রাজ্য বিধায়ক সুমন হরিপ্রিয়া। তাঁর কথায় অসম বিধানসভার সদস্যরা কার্যত হতবাক। সুমন হরিপ্রিয়ার মতে, গোমূত্র এবং গোবর করোনা ভাইরাসের প্রতিকার হতে পারে। 

তিনি আরও বলেন, গোমূত্র এবং গোবর ক্যান্সার রোগ নিরাময়ে ভীষণভাবে সহায়ক। তাঁর কথায় 'আমরা সকলেই জানি যে, গোবর খুবই উপকারি। পাশাপাশি যে স্থানে গোমূত্র ছিটিয়ে দেওয়া হয়, সেইস্থান শুদ্ধ হয়ে যায়। আমরা বিশ্বাস করি যে, ভাইরাস নিরাময়ের জন্য গোমূত্র এবং গোবর দিয়েও কিছু একটা করা যেতে পারে।' বিধানসভার বাজেট অধিবেশন চলাকালীন বাংলাদেশে গবাদিপশুর পাচার নিয়ে মন্তব্য করার সময় এমনটাই বলেছেন সুমন হরিপ্রিয়া। 

শ্রীমতি হরিপ্রিয়া আরও বলেছিলেন, ভারতে মূলত আসাম থেকে পাচার হওয়া গরুগুলির হাত ধরেই বাংলাদেশের অর্থনীতি জোরদার হয়েছে। তিনি বলেন, 'বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম গরুর মাংস রফতানিকারক দেশ। এই সমস্ত গরু আমাদের গরু। এর আগে কংগ্রেস সরকার গরু পাচার বন্ধে কিছুই করেনি। আজকাল বেশিরভাগ নদীপথ গরু পাচারের জন্য ব্যবহৃত হয়'। 

মাস দুয়েক আগে চিন থেকে ছড়িয়েছে মারণ করোনাভাইরাস। সে দেশে মৃতের সংখ্যা ইতিমধ্যেই ৩০০০ পেরিয়েছে। চিন ছাড়াও বিশ্বের ৭০টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। ভারতে এখনও পর্যন্ত পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবারই দিল্লি এবং তেলেঙ্গানায় অসুস্থ দু’জন রোগীর রক্তপরীক্ষা করে করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ মিলেছে। দিল্লির রোগী সম্প্রতি ইতালি থেকে এসেছেন বলে জানা গেছে। তেলঙ্গানার আক্রান্ত ব্যক্তি ফিরেছেন দুবাই থেকে। এই খবর সামনে আসার পরেই তোলপাড় পড়ে গিয়েছে দেশের স্বাস্থ্যমহলে। তবে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, এই দু’জনের অবস্থা স্থিতিশীল। তাঁদের আইসোলেশনে রেখে কড়া নজরদারি চালানো হচ্ছে।
Blogger দ্বারা পরিচালিত.