বিশেষজ্ঞদের আশঙ্কা কেবল মার্কিন যুক্তরাষ্ট্রেই করোনায় মৃত্যু হতে পারে ২ লক্ষ মানুষের!


Odd বাংলা ডেস্ক: গত কয়েকদিনে করোনা ভাইরাসের নতুন এপিসেন্টার মার্কিন যুক্তরাষ্ট্র। এমনটাই সাবধানবাণী জারি করেছেন মার্কিন সরকারের শীর্ষস্থানীয় সংক্রামক রোগ বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই নিউ ইয়র্ক, নিউ অরলেন্স ছাড়াও অন্যান্য বড় শহরে আরও বেশি করে চিকিৎসা সরঞ্জামের প্রয়োজন দেখা দিয়েছে। 

ন্যাশনাল ইন্সটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজ-এর পরিচালক ডঃ অ্যান্টনি ফৌসি সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, তাঁরা অনুমান করেছেন যে করোনা মহামারিটি মার্কিন যুক্তরাষ্ট্রে ১লক্ষ থেকে ২লক্ষ মানুষ করোনায় সংক্রামিত হয়ে মারা যেতে পারেন। 

প্রসঙ্গত, ২০১০ সাল থেকে প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে সাধারণ ইনফ্লুয়েঞ্জায় প্রায় ১২,০০০ থেকে ৬১,০০০ মানুষ প্রাণ হারান। অন্যদিকে ১৯১৮-'১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্লু মহামারিতে মারা গিয়েছেন  ৬৭৫,০০০ মানুষ। 

সোমবার সকাল সাড়ে দশটা পর্যন্ত পাওয়া হিসেব বলছে, আমেরিকায় এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪২,১৭৮ মানুষ। অন্যদিকে এই মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ২,৪৮৪ জন। মার্কিন মুলুকে বসবাসকারী মানুষরাও এই পরিস্তিতিত যথেষ্ট ভীত। তাঁদের অনেকেই সোশ্যাল মিডিয়ায় আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, করোনার সংক্রমণ সেখানে ক্রমাগত বেড়েই চলেছে। কীভাবে এই ভাইরাস নিয়ন্ত্রণে আনা যায়, তা নিয়ে যথেষ্ট চিন্তিত সেখানকার স্বাস্থ্যকর্মীরাও। 
Blogger দ্বারা পরিচালিত.