দাউদাউ করে জ্বলছে পুরীর মন্দিরের ধ্বজা, এটাই কি পৃথিবী ধ্বংসের কোনও ইঙ্গিত!


Odd বাংলা ডেস্ক: বৃহস্পতিবার সন্ধেয় ঘটে গেল এক দুর্ঘটনা। আচমকাই পুরীর শ্রীমন্দিরের মাথার ওপর পবিত্র ধ্বজাগুলিতে আচমকা আগুন লেগে যায়। ওড়িশার একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এই ঘটনার পরে প্রায় কয়েক হাজার মানুষকে সুষ্ঠুভাবে মন্দির থেকে বের করে আনা সম্ভব হয়েছে।  তবে এটাই কি কোনও ভয়ঙ্কর অশনি সংকেত?- আতঙ্কিত মানুষের মনে এখন এই প্রশ্নই ঘুরে-ফিরে আসছে। 

সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় তীব্র বাতাসে মন্দিরের মাথার মূল পতাকা (নীলাচক্র বান) মহাদ্বীপের সংস্পর্শে আসে। আর সেখান থেকেই আগুন লেগে গিয়েছে বলে খবর। বিশ্বজুড়ে চলতে থাকা করোনা ত্রাসের কারণে মন্দিরের বিধিনিষেধে আগের থেকে অনেকটাই কড়াকড়ি করে দেওয়া হয়েছে। যার ফলে বৃহস্পতিবার শ্রীমন্দিরের আচার অনুষ্ঠানও তাড়াতাড়ি সেরে ফেলা হয়েছিল। একাদশীর জন্য মন্দিরের মাথায় মহাদ্বীপ স্থাপন করা হয়েছিল। 

যখন সেবায়েতরা মহাদ্বীপটি স্থাপন করছিলেন, সেইসংয়ে তীব্র বেগে বাতাস বইছিল সঙ্গে হচ্ছিল ঝিরি ঝিরি বৃষ্টি! এর ফলে পতাকার অগ্রভাগ দ্বীপের আগুনে ঠেকে এবং তা থেকেই অগ্নি সংযোগ সৃষ্টি হয়। মন্দির সূত্রে খবর, এর জন্য শ্রী জগন্নাথ মন্দিরের আচার অনুষ্ঠান কখনওই বাধাগ্রস্ত হবে না। প্রসঙ্গত করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাচে আগামী ৩১ মার্চ পর্যন্ত মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই ঘটনায় বহু ভক্তের মনে আশঙ্কা সৃষ্টি হলেও অনেকে মনে করছেন, প্রভু জগন্নাথ যেন ইঙ্গিত দিচ্ছেন, মানবজাতিকে রক্ষা করার জন্য তিনি আছেন... ধ্বজায় আগুন লাগার এই ভিডিও এখন ভাইরাল।

দেখুন ভিডিও-
Blogger দ্বারা পরিচালিত.