দিন-রাত করোনা নিয়ে নাড়াচাড়া, ভাড়াবাড়িতে থাকা স্বাস্থ্যকর্মীদের উচ্ছেদ করতে চাইছে বাড়িওয়ালারা


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিনিয়ত প্রতিরোধ গড়ে তুলছেন, যেসব ডাক্তার, নার্সেরা এবার তাদেরই বাড়ি ছেকে উচ্ছেদ করতে চাইছে বাড়িওয়ালারা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এদিন এ বিষয়টির ওপর আলোকপাত করে বলেন যে, সম্প্রতি যে ট্রেন্ডটি চোখে পড়ছে, তা হল, স্বাস্থ্যকর্মীদের তাদের বাড়িওয়ালা বাড়ি থেকে উচ্ছেদ করে দিচ্ছেন। বিষটি প্রথম প্রকাশ্যে আসে যখন একজন স্বাস্থ্যকর্মী টুইট করে লেখেন যে, দিনরাত করোনা রোগীদের সেবা করার জন্য হতে পারে সংক্রমণ তাই তাদের বাড়ি থেকে উৎখাত করতে চান বাড়িওয়ালা। 


এরপর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির পুলিশ কমিশনারকে জানান যে, COVID-19 রোগীদের যারা চিকিৎসা করছেন, তাঁদের বাড়ি থেকে উৎখাত করতে চাওয়া বাড়িওয়ালাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হোক। তবে দেশের কোনও নির্দিষ্ট জায়গা নয়, দিল্লি, নয়ডা, ওয়ারঙ্গল, চেন্নাই-এর মতো দেশগুলি থেকে এমন খবর প্রকাশ্যে আসছিল যে, বহু চিকিৎসাকর্মী যাঁরা বিভিন্ন বাড়ি বা ফ্ল্যাটের আবাসিক, তাদের বাড়ি থেকে উচ্ছেদ করে দিতে চাইছেন বাড়িওয়ালারা। মূলত সংক্রমণ হতে পারে এই ভয় থেকেই বাড়ি থেকে উঠে যাওয়ার জন্য হুমকি দিচ্ছেন। 

এদিন এপ্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন যে, 'প্রধানমন্ত্রীর অনুরোধে আমরা আমাদের চিকিৎক, নার্স এবং জরুরি পরিষেবা প্রদানকারীদের জন্য করতালি দিয়েছি। তবে এখন আমি জানতে পারলাম যে একজন বাড়িওয়ালা একজন নার্স ভাড়াটিয়াকে জোর করে উচ্ছেদ করে দিয়েছেন কারণ তিনি করোনভাইরাস রোগীদের সঙ্গে কাজ করছেন।' এই ঘটনাকে অত্যন্ত নিন্দনীয় বলে ঘোষণা করেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.