২১ দিনের লকডাউন ঘোষণা করতেই রাস্তায় মানুষের ঢল, দেখুন সেই জমায়েতের ছবি


ইন্দ্রাণী মুখোপাধ্যায়, Odd বাংলা: আজ রাত আটটার সময় সারা দেশবাসীর নজর ছিল প্রধানমন্ত্রীর ভাষণের দিকে। এদিন উদ্দেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন আজ রাত ১২টা থেকে আগামী ২১ দিন সারা দেশে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী এদিন বলেন আগামী ২১ দিন কঠিন পরীক্ষার সময়। এই পরীক্ষায় উতরে যেতেই হবে তা না হলে, ২১ বছর পিছিয়ে যেতে হবে।

দেখুন সেই ভিডিও- 

প্রধানমন্ত্রীর ভাষণে বারবার উঠে এল একটাই কথা, তা হল সামাজিক দূরত্ব বজায় রাখুন। নিজের বাড়ির চারিপাশে একটা লক্ষণরেখা বজায় রাখুন। তার বাইরে পা রাখবেন না। কিন্তু বাস্তব পরিস্থিতি ঠিক তার উল্টো। আগামী ২১ দিনের লকডাউন ঘোষণা করতেই রাস্তায় নামল মানুষের ঢল। 



উপরের প্রত্যেকটি ছবি বেহালা বিরেন রায় রোড ইস্টের। রাত ঠিক সাড়ে আটটায় প্রধানমন্ত্রীর ভাষণ শোনার পর রাস্তায় কার্যত এইভাবেই বেরিয়ে পড়েছিলেন সাধারণ মানুষ। কেউ মুদি দোকানে কেউ বা ওষুধের দোকানে ভিড় জমিয়েছিলেন। যেখানে বারবার করে বলা হচ্ছে মুদি দোকান, ওষুধের দোকানের মতো জরুরী পরিষেবা পাবেন সাধারণ মানুষ, তার পরেও একসঙ্গে এতগুলি মানুষের জমায়েত কার্যত প্রমাণ করে দিল করোনা নিয়ে মানুষের মধ্যে এখনও কতটা  বেপরোয়া মনোভাব!  এই ছবিই প্রশ্ন তুলছে, আর কবে, কোন পরিস্থিতি এলে মানুষের শুভবুদ্ধির উদয় হবে!

ছবি সৌজন্যে: শুভজিত মুখোপাধ্যায়
Blogger দ্বারা পরিচালিত.