রসগোল্লা না খেলে বাঁচব না', বৃদ্ধের আর্তিতে লকডাউনেও মিষ্টি হাতে তাঁর বাড়ি এল পুলিশ


Odd বাংলা ডেস্ক: করোনা ভাইরাসের কারণে সারা দেশজুড়ে জারি হয়েছে ২১ দিনের লকডাউন। স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি পুলিশ প্রশাসন যেভাবে দায়িত্ব পালন করছেন, তা প্রমাণিত হল আরও এক অবাক করা ঘটনায়। 

রবিবার বিকেলে লখনউয়ের হজরতগঞ্জ থানায় আপতকালীন বিভাগে ফোন আসে এক বৃদ্ধের। তিনি এক রাশ উৎকণ্ঠা নিয়ে পুলিশকে ফোন করে জানান যে, তিনি রসগোল্লা খেতে চান, তা না হলে তিনি মারা যাবেন! ফোন পেয়ে কার্যত হতবাক পুলিশকর্মীরা। সময় নষ্ট না করে তড়িঘড়ি রসগোল্লা নিয়ে ৮০ বছরের বৃদ্ধ রামচন্দ্র প্রসাদ কেশারির বাড়িতে পৌঁছান পুলিশকর্মী।

প্রসঙ্গত এই লকডাউনে গৃহবন্দি ওই বৃদ্ধও। ডায়াবিটিসের হাইপোগ্লেসামিয়ায় আক্রান্ত। ফলে এই রোগের একমাত্র ওষুধ হল রসগোল্লা। পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, তাঁর ফোন পেয়েই তিনি ছয়টি রসগোল্লা কিনে নিয়ে যান, যার মধ্যে ৪টি তাঁকে খাইয়ে দেন। রসগোল্লা খাওয়ার পর ওই বৃদ্ধকে বেশ স্বতঃস্ফূর্ত দেখাচ্ছিল বলেই জানান ওই পুলিশকর্মী। রসগোল্লা খাওয়ার পর তিনি সুস্থ বোধ করছিলেন বলেও জানান ওই বৃদ্ধ। গত ১৮ বছর ধরে এই ডায়াবেটিসে আক্রান্ত ওই বৃদ্ধ। তাই মিষ্টিই খান তিনি। লকডাউন মেনে বাড়িতেই রয়েছেন সারাদিন। কিন্তু রবিবার কোথাও মিষ্টি না পেয়ে পুলিশের আপতকালীন বিভাগে ফোন করতে বাধ্য হন। প্রবীণ নাগরিকদের প্রতি পুলিশের এমন কর্তব্যবোধ দেখে কুর্নিশ জানিয়েছন সাধারণ মানুষ। 
Blogger দ্বারা পরিচালিত.