লকডাউন না মানলেই কড়া ব্যবস্থা নিক রাজ্য, করোনা ঠেকাতে কঠোর বার্তা প্রধানমন্ত্রীর


Odd বাংলা ডেস্ক: এতকিছুর পরেও কিছু মানুষ লকডাউনকে গভীরভাবে নিচ্ছেন না। ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১৫। মৃত্যু হয়েছে ৭ জনের। তাই এই মুহূর্তেই করোনা ভাইরাস রুখতে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ পালন করার সুপারিশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রধানমন্ত্রী হিন্দিতে টুইট করে লিখেছে, 'অনেক লোক এখনও লকডাউনকে গুরুত্বের সঙ্গে নিচ্ছে না। দয়া করে নিজেকে বাঁচান, আপনার পরিবারকে বাঁচান, নির্দেশকে গুরুত্বের সঙ্গে অনুসরণ করুন। আমি রাজ্য সরকারকে অনুরোধ করি যাতে আইন অনুসরণ করা হয় তা নিশ্চিত করা যায়।' পাশাপাশি তিনি রাজ্যগুলিকে এই নির্দেশ যাতে জনগণ অনুসরণ করেন তা নিশ্চিত করার জন্য আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি রাজ্যগুলিকে 'কঠোরভাবে লকডাউন কার্যকর করার' নির্দেশ দিয়েছেন এবং যারা এই বিধিনিষেধ লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন।

আরও পড়ুন- লক ডাউনে মুসলিম দেশে বিনামূল্যে খাবার বিলি করছে হিন্দু সংগঠন
সারা ভারত জুড়ে, দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা এবং বেঙ্গালুরু-সহ ৮০ টি শহর সম্পূর্ণ লকডাউন করা হয়েছে, যার অর্থ, বিশেষ পরিস্থিতিতে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ করা, তরে কেবলমাত্র প্রয়োজনীয় পরিষেবাগুলির অনুমতি দেওয়া হবে। ইতিমধ্যে রেল, মেট্রো এবং আন্তঃরাষ্ট্রীয় বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে এবং পাঞ্জাব, রাজস্থান, পশ্চিমবঙ্গ ও হরিয়ানাতে গণপরিবহন নিষিদ্ধ করা হয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.