করোনা আতঙ্কে পর্যটকের দেখা নেই, খাদ্যের অভাবে হিংস্র হয়ে উঠেছে বানরের দল, দেখুন ভাইরাল ভিডিও


Odd বাংলা ডেস্ক: করোনা ত্রাসে আতঙ্কিত সারা দেশ। বিশ্বজুড়ে একটা ভয়ের পরিবেশ তৈরি হয়েছে। আতঙ্কিত মানুষ বাইরে বেরোনোর বদলে বাড়ি বসে কাজ কর্ম করাই নিরাপদ বলে মনে করছেন। তাই বেড়াতে বেরোনো তো অনেক দূরের কথা। আর সেইকারণে একপ্রকার বিপর্যস্ত পর্যটন শিল্পও। 

সেই একই সঙ্গে বিপদে পড়েছে পশু-প্রাণীরাও, যাদের জীবন ধারণ অনেকটাই নির্ভর করে বেড়াতে আসা পর্যটকদের ওপর। আর সেইকারণেই সমস্যায় পড়েছে থাইল্যান্ডের লোপবুড়ির রাস্তা। এটি সারা বছরই পর্যটকের কোলাহলে সরগরম থাকে। কিন্তু করোনা ভাইরাসের কারণে কার্যত জনশূন্য থাইল্যান্ড। যার ফলে একটা অস্বাভাবিক সমস্যার সৃষ্টি হয়েছে, কারণ এখানকার বানররা ভীষণভাবে আক্রমণাত্মক হয়ে উঠেছে। 

এখানকার মন্দিরের বানরগুলি খাবারের জন্য এখানে আগত পর্যটকদের উপর নির্ভর করে, কিন্তু আশেপাশের কোনও মানুষ না থাকায় তাদের পেটে টান পড়েছে। ফলে তীব্র ক্ষুধার মুখে কোনও খাবার পেলে তা নিয়ে চরম সংঘর্ষে লিপ্ত হচ্ছে তাঁরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা গিয়েছে একটি কলার জন্য লড়াই করছে অসংখ্য বাঁদর। 

ভিডিওটি যিনি শেয়ার করেছেন তাঁর কথায়, বানর অপেক্ষা বন্য কুকুরের মতো দেখতে লাগছে তাদের। তিনি ওদের এমন আক্রমণাত্মক হতে আগে কখনও দেখেননি। বোঝাই যাচ্ছে বানরগুলি খুবই ক্ষুধার্ত। বানরদের খাওয়ানোর জন্য এখানে সাধারণত প্রচুর পর্যটক আসেন তবে করোনাভাইরাসের কারণে সেই চিত্র আর নেই। 
Blogger দ্বারা পরিচালিত.