এই পুরুষদের কখনই বিয়ে নয়


Odd বাংলা ডেস্ক: বিয়ে হল দুটি মনের মিলন। দাম্পত্য জীবনে স্বামী স্ত্রী দুজনের সহযোগিতা ছাড়া সংসার কখনো সুখের হয়না। বিয়ের আগে থেকে নারী পুরুষ উভয়েরই নিজেদের জীবন সঙ্গী নিয়ে একটা ইচ্ছা থাকে। ছেলেরাও চায় তাদের স্ত্রী তার মনের মত হোক, আর মেয়েদেরও তাদের সঙ্গীকে নিয়ে একটা আশা প্রত্যাশা থাকে। আজকের এই প্রতিবেদন বিশেষ করে মেয়েদের জন্য। কোন ধরনের ছেলে ভালো হবে, কে মন্দ হবে তা বুঝে ওঠা খুব কঠিন। বিবাহের ক্ষেত্রে ভুল পাত্র নির্বাচন করলে সারাজীবন সংসারে অশান্তি লেগেই থাকবে। ঝামেলা কখনো পিছু ছাড়বে না। জীবন হয়ে উঠবে দূর্বিষহ। আসুন তাহলে জেনে নিন স্বামী হিসাবে কোন পাঁচ ধরনের পুরুষকে নির্বাচন করা উচিত নয়।

১। নারীরা ভালো ছেলেদের থেকে খারাপ ছেলেদের প্রতি বেশি আকৃষ্ট হয়। এর কারন হল তারা অতিরিক্ত মিথ্যায় ভরিয়ে দিতে পারে। তাদের কথা বলার জাদু, আবার অনেকের অতিরিক্ত যত্ন নেওয়ার জাদুতে মেয়েদের মন খুব তাড়াতাড়ি গলে যায়। কিন্তু একটা ভদ্র ভালো ছেলের একটা মেয়ের মন জয় করতে অনেক সময় লেগে যায়।

তাই খুব সহজেই খারাপ ছেলেদের জালে মেয়েরা ফেসে যায়। অনেকেই আশা করে তারা পড়ে ভালো হয়ে যাবে। কিন্তু স্বভাব কারোর কখনো বদলায়না। এধরনের ছেলেদের বিয়ে করে মেয়েরা কষ্ট ছাড়া কিছুই পায়না। তাই এদের থেকে দূরে থাকাই ভালো।

২। এমন অনেক পুরুষ আছে যারা সবাইকে নিজের নিয়ন্ত্রনে রাখতে বেশি পছন্দ করে। তাদের সাথে সারাজীবন কাটানো অত সহজ নয়। যে মেয়ে একেবারে মাটির মানুষ সেই মেয়েই একমাত্র তাদের সাথে মানিয়ে নিতে পারবে। এই ধরনের পুরুষের থেকে দূরত্ব বজায় রেখে চলাই ভালো।

৩। অতিরিক্ত মা ঘেঁষা ছেলেরা স্বামী হিসাবে ভালো হয়না। তারা মায়ের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসা দেখাতে গিয়ে স্ত্রীকে ভালোবাসাতে ভুলে যায়। স্ত্রীর প্রতি কোন কর্তব্য পালন করেনা। স্ত্রীর প্রতি মা কোন অন্যায় করলে মাথা নিচু করে মেনে নেয়।

৪। যে পুরুষ মনে করে যে সে সব কিছু জানে, তার থেকে দূরত্ব বজায় রাখাই ভালো। সে আপনার কোন মতকে কখনই গুরুত্ব দেবেনা। এরূপ পুরুষেরা নিজেদের জ্ঞানী বলে মনে করে। আপনার কথা ঠিক বা যুক্তিযোগ্য হলেও সে নিজের জ্ঞ্যান দিয়ে তা চাপা দিয়ে দেবে।

৫। অতিরিক্ত আত্মকেন্দ্রিক ব্যাক্তিকে বিয়ে করা কখনোই উচিত নয়। তাহলে বৈবাহিক জীবন কখনো সুখের হয়না। কারন এরা সর্বক্ষন নিজেকে নিয়ে ব্যাস্ত থাকে। নিজেকে ছাড়া অন্য কিছু বোঝেনা। এদের কাছে তার স্ত্রীর কোন মূল্যই থাকেনা। সুতরাং সতর্ক থাকুন, বিয়ের আগে ভেবে নিন, বুঝে নিন তারপর বিয়ে করুন। এই ৫ ধরণের পুরুষকে একটু এড়িয়ে চলুন তাহলেই আপনার সাংসারিক জীবন হবে সুখের। তাতে আর কোন অশান্তিরও সৃষ্টি হবে না।
Blogger দ্বারা পরিচালিত.