এই নিয়ে তিনবার, ফাঁসির আদেশ পিছিয়ে গেল নির্ভয়ার অপরাধীদের, কাল হচ্ছে না ফাঁসি


Odd বাংলা ডেস্ক: এই নিয়ে তিনবার। ফাঁসির আদেশ স্থগিত রইল নির্ভয়ার চার আসামীর। মঙ্গলবার সকাল ৬টায় চার জন আসামীর ফাঁসির আদেশ দিয়েছিল আদালত। আর এবার দিল্লির এক বিচারক জানিয়েছেন ২০১২ সালে দিল্লির বুকে ২৩ বছর বয়সী মেডিকেল ছাত্রীকে(নির্ভয়া) ধর্ষণ এবং খুনের অপরাধে যে চারজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে তাদের মঙ্গলবার নির্ধারিত সময়ে ফাঁসি দেওয়া হবে না। 

প্রসঙ্গত, এদিনই অপরাধী পবন গুপ্ত রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার প্রার্থনা করায় ফাঁসির দিনক্ষণ নিয়ে একটা ধোঁয়াশা ছিলই। অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, ৩ মার্চ চার অপরাধীর ফাঁসির আদেশ স্থগিত রাখা হতে পারে। সেই আশঙ্কা অবশেষে সত্যি হলই। 

সোমবার সকালে দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট চারজন দণ্ডিতের ফাঁসির আদেশ পিছিয়ে দেওয়ার দাবি খারিজ করে দেয়। তবে শুনানি জারি ছিল। আগের দুবার তা খারিজ হলেও পাটিয়ালা কোর্ট চেয়েছিল নির্ধারিত দিনেই চার অপরাধীকে ফাঁসি দিতে। 

তবে ফাঁসি নিয়ে ধোঁয়াশা শুরু হয় ঠিক যখন থকে পবন গুপ্তার তরফে রায় সংশোধনের আর্জি ফিরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। এরপরই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি জানায় সে। বিশেষজ্ঞদের দাবি, আইনের ফাঁকের জন্যই বারবার এভাবে ফাঁসির আদেশ পিছিয়ে যাচ্ছে অপরাধীদের। 
Blogger দ্বারা পরিচালিত.