সত্যিই কি রক্তের গ্রুপ দেখে আক্রমণ করে করোনা ভাইরাস? কী বলছে গবেষণা, জেনে নিন


Odd বাংলা ডেস্ক: মারণ রোগ করোনাভাইরাসের সংক্রমণের কারণে নানারকমের পরীক্ষা নীরিক্ষা চালিয়ে যাচ্ছেন গবেষকরা। তাদের নতুন একটি গবেষণার রিপোর্টে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে নোভেল করোনাভাইরাস কিন্তু 'এ' ব্লাড গ্রুপের রক্ত যাদের তাদের এই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। অন্যদিকে যাদের ব্লাড গ্রুপ 'ও' তাদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি কম। 

একটি চিনা গণমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে জানা গিয়েছে, চিনে করোনা আক্রান্তদের রক্ত পরীক্ষার মাধ্যমে এই গবেষণার রিপোর্টটি তৈরি করা হয়েছে। উহান এবং শেনঝেন হাসপাতালে প্রায় দু'হাজার করোনা আক্রান্ত রোগীদের রক্তের নমুনা নিয়ে পপরীক্ষা-নিরীক্ষা করার সময় এমন চাঞ্চল্যকর তথ্য খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা। তাঁরে দেখেছেন যাদের ব্লাড গ্রুপ 'এ', তাদের শরীরে করোনা সংক্রমণ এবং অন্যান্য নানা উপসর্গ অত্যন্ত প্রকট। 

আর সেই কারণে 'এ' ব্লাড গ্রুপ যাদের তাদের একটু বেশিই নিরাপদে থাকার পরামর্শ দেওয়া হয়েছে এবং নিজেদের প্রতি যত্নবান করা হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, ভারতে সকলের সাধারণ গ্রুপ হল 'ও'। এর পরেই রয়েছে 'বি'। তারপর রয়েছে 'এ' এবং সবচেয়ে কম রয়েছে 'এবি' ব্লাড গ্রুপের মানুষ। 
Blogger দ্বারা পরিচালিত.