রামায়ণের পুনঃসম্প্রচারে নস্টালজিক 'রাবণ' অরবিন্দ ত্রিবেদী


Odd বাংলা ডেস্ক: বর্ষীয়ান গুজরাতি অভিনেতা অরবিন্দ ত্রিবেদী আশির দশকে রামানন্দ সাগরের পৌরাণিক ধারাবাহিক রামায়ণে লঙ্কার রাজা রাবণের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছিলেন। সেই সময়ে ঘরে ঘরে রামায়ণের সুরধনি বেজে উঠত। সারা দেশের মানুষ রামায়ণ দেখার জন্য এক ঘণ্টা টেলিভিশনের সামনে থেকে উঠতেন না। 

কালজয়ী সেই ধারাবাবিক শেষ হওয়ার পর প্রায় তিন দশকেরও বেশি সময় পেরিয়ে গিয়েছে। আজ অরবিন্দ ত্রিবেদীর বয়স ৮১ বছর। বার্ধক্যজনিত কারণে এখন খুব একটা বাইরে বেরোন না তিনি। সারা দেশ জুড়ে করোনাভাইরাস মোকাবিলায় জারি করা হয়েছে লকডাউন। এই বন্দিদশায় মানুষকে একটু বিনোদন দিতে ফের দুরদর্শনে পুনঃসম্প্রচার করা হচ্ছে রামায়ণ। আর এই ধারাবাহিকের হাত ধরে পুরনো সেইসব স্মৃতিতে ফিরে গিয়েছেন বর্ষীয়ান এই অভিনেতা। একটি হিন্দি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছেন বাড়িতে বসে রামায়ণ দেখছেন তিনি। মাঝে মাঝে পুরনো নস্টালজিয়ায় হারিয়ে যাচ্ছেন। 

১৯৮৭ সালের ২৫ জানুয়ারি থেকে ১৯৮৮ সালের ৩১ জুলাই, টানা দেড় বছর ধরে দর্শকের মনোরঞ্জন করে এসেছে এই জনপ্রিয় ধারাবাহিক। লকডাউন পরিস্থিতিতে মানুষকে বাড়িতে বসেই একটু বিনোদনের সুযোগ করে দেওয়ার জন্য দুরদর্শনে প্রতিদিন সকাল এবং রাতে ৯টা থেকে ১০টার স্লটে সম্প্রচারিত হচ্ছে রামায়ণ। 
Blogger দ্বারা পরিচালিত.