বিরল প্রজাতির দুটি সাদা জিরাফকে হত্যা করল চোরাশিকারির দল! পড়ে রয়েছে মাত্র একটি শাবক


Odd বাংলা ডেস্ক: এই পৃথিবীকে একটু একটু করে বিনাশের দিকে ঠেলে দিচ্ছে। সেই সঙ্গে প্রকাশ্যে আসছে মনুষ্য জাতির এক নৃশংস দিক। কেনিয়ার ইসহাকবিনি হিরোলা কনসার্ভেন্সিতে দুটি বিরল সাদা জিরাফের কঙ্কালসার দেহ উদ্ধার করা হয়েছে। কনভারভেন্সির তরফে একচি বিবৃতি দিয়ে জানানো হয়েছে চোরাশিকারীরা মা জিরাফ ও তার শাবককে হত্যা করেছে। 

বন্যপ্রাণ দফতরের তরফে জানানো হয়েছে, প্রাথমিক তদন্তের ভিত্তিতে জানা গিয়েছে যে, ঘটনাটি আজকের নয়। আজ থেকে প্রায় ৪ মাস আগে প্রাণীদুটিকে গত্যা করা হয়েছে। এই ঘটনায় প্রতিক্রিয়ায় কেনিয়ার গারিসা কাউন্টি রিজার্ভের ব্যবস্থাপত মোহম্মেদ আহমেদনুর জানিয়েছেন, 'সমগ্র ইজারা এবং কেনিয়ার জন্য এটি একটি অত্যন্ত দুঃখের মুহূর্ত। আমরাই বিশ্বের একমাত্র সম্প্রদায় যাদের জিম্মায় বিরল সাদা জিরাফ ছিল।'

তবে কীভাবে এই হত্যা সংগঠিত হল তা খতিয়ে দেখার জন্য তদন্ত করছে বন্যপ্রাণ দফতর। এখন কেবল মাত্র একটি সাদা জিরাফ পড়ে রয়েছে বলে খবর! সারা রঙের মেয়ে জিরাফটির খবর ২০১৭ সালে প্রথম সকলে জানতে পারেন। মা সাদা জিরাফ এবং তার দুই সন্তান সেই অভয়ারণ্যেই বসবাস করত। সারা বিশ্বজুড়ে পর্যটকদের কাছে একটা বিশেষ আকর্ষণে পরিণত হয়েছিল এরা। এই দীর্ঘমেয়াদী ক্ষতি কে পূরণ করবে তার কোনও সদুত্তর পাওয়া যায়নি। 
Blogger দ্বারা পরিচালিত.