করোনা নিয়ে সতর্কতা গড়ে তুলতে মানুষকে পরামর্শ দিচ্ছে দুটি রোবট, দেখুন ভিডিও


Odd বাংলা ডেস্ক: কেরলে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় শতাধিক মানুষ, যার মধ্যে ২০ জনকে নিশ্চিত করা সম্ভব হয়েছে। কেরলে করোনার প্রকোপ যেভাবে বাড়ছে তাতে করে করোনা নিধনে সরকারের তরফে বিভিন্ন রকমের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তবে এবার করোনা নিয়ে সচেতনতা বাড়াতে সাহায্য নেওয়া হল রোবটের। 

কংগ্রেস সাংসদ শশী থারুর একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তিনি দেখিয়েছেন যে, কীভাবে কম্পিউটার প্রোগ্রামিং করে একটি রোবটের মাধ্যমে সচেতনতা বাড়িয়ে তোলা হচ্ছে। স্টার্টআপ ফার্ম অসিমভ রোবোটিক্সের দুটি রোবট কেরালার স্টার্টআপ মিশন (কেএসইউএম) দ্বারা চালু করা হয়েছিল। এটি একটি সরকারি নোডাল সংস্থা। রোবটগুলি বর্তমানে কেবল কোচির KSUM ইন্টিগ্রেটেড স্টার্ট আপ কমপ্লেক্সে মোতায়েন করা হয়েছে। 
শশী থারুরের শেয়ার করা ভিডিওতে, দুটি রোবট- যার মধ্যে একটি মাস্ক পরে সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, ন্যাপকিন এবং মাস্ক বিতরণ করছে। সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য একটি রোবট একজন ব্যক্তির প্রশ্নেরও উত্তর দিচ্ছে। অসিমভ রোবোটিকের প্রতিষ্ঠাতা ও সিইও জয়কৃষ্ণন টিও ভিডিও মারফত জানিয়েছেন যে, রোবটগুলি কেবল COVID-19- সম্পর্কিত উত্তর দেওয়ার জন্য নয় বরং তথ্যমূলক ভিডিও দেখানোর জন্যও তৈরি করা হয়েছে। ভবিষ্যতে এগুলিকে বিভিন্ন পাবলিক প্লেসে নিয়োগ করারও পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.