বলিউডে উজ্জ্বল কেরিয়ার ছেড়ে অন্য পেশা বেছে নিয়েছেন যে পাঁচ নায়িকা


Odd বাংলা ডেস্ক: অভিনয় জগতে নিজের কেরিয়ায় গড়ার স্বপ্ন অনেকেই দেখেন কিন্তু বাস্তবে এই যাত্রা খুবই কঠিন। তবে আজ আপনাদের জানাব এমন কিছু অভিনেত্রীর কথা যাঁরা বলিউডে তাঁদের কেরিয়ার গড়েছেন, সফলও হয়েছেন, কিন্তু পরে থেকে সেখান থেকে সরে এসে অন্য পেশার সঙ্গে যুক্ত হন। তেমনই কয়েকজন অভিনেত্রী হলেন-

১) সোহা আলি খান- সোহার বলিউডে অভিষেক হয় ২০০৪ সালে। 'দিল মঙ্গে মোর' ছবির হাত ধরে। এরপর তিনি 'খোয়া খোয়া চাঁদ', 'রং দে বাসন্তী', 'তুম মিলে' ছবিতেও অভিনয় করেন। ২০১৫ সালে অভিনেতা কুণাল খেমুকে বিয়ে করার পর তিনি তার চলচ্চিত্র জীবন থেকে বিরতি নেন। সেই সময়ে, সোহা নিজের মধ্যেকার লেখক সত্তাকে তুলে ধরেছিলেন। আর এরপর তিনি একটি বই লেখেন যার নাম 'দ্য পেরিলস অফ বিয়িং মডারেটলি ফেমাস'।

২) টুইঙ্কল খান্না- বর্তমানে মিসেস ফানিবোনস নামে পরিচিত, টুইঙ্কলের বলিউড কেরিয়ার শুরু হয়েছিল ১৯৯৫ সালে, বরসাত ছবির হাত ধরে। এরপর তিনি একে একে 'বাদশা', 'লভ কে লিয়ে কুছে ভী কারেগা', 'মেলা', 'ইয়ে হ্যায় মুম্বই মেরি জান'-এর মতো ছবিতে অভিনয় করেছেন। এরপর ২০০১ সালে অভিনয়জীবন ত্যাগ করেন টুইঙ্কল। এরপর একজন সফল চলচ্চিত্র প্রযোজক, ইন্টিরিয়র ডিজাইনার, লেখক এবং একটি সর্বভারতীয় সংবাদপত্রের কলামনিস্টও ছিলেন তিনি। তাঁর লেখা বই 'মিসেস ফানিবোনস' খুবই জনপ্রিয়।

৩) শিল্পা শেঠি কুন্দ্রা- কৈশর থেকে মডেলিং দিয়ে শুরু হয় তাঁর কেরিয়ার। একাধিক টেলিভিশন বিজ্ঞাপনেও দেখা গিয়েছিল তাঁকে। এরপর ১৯৯৩ সালে 'বাজিগর' ঠবির হাত ধরে বলিউডে পা রাখেন শিল্পা। এরপর তাঁকে 'ম্যায় খেলাড়ি তু আনাড়ি', 'ধড়কন', 'লাইফ ইন এ মেট্রো'র মতো একাধিক ছবিতে অভিনয় করেছিলেন। তবে শিল্পাকে দীর্ঘদিন আর রুপোলি পর্দায় দেখা যায়নি। এখন তিনি একজন সফল যোগা প্রশিক্ষক, রিয়েলিটি শো জজ এবং স্বামী রাজ কুন্দ্রার সাথে আইপিএল দলের সহ-মালিক বটে। পাশাপাশি শিল্পার নিজের ইউটিউব চ্যানেলও রয়েছে।

৪) প্রীতি জিন্টা- 'দিল সে' দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন প্রীতি। এরপর 'বীর জারা', 'দিল চাহতা হ্যায়', 'কাল হো না হো', 'কোই মিল গয়া', 'লক্ষ্য'-সহ একাধিক ব্লকবাস্টার ছবিতে অভিনয় করেছিলেন প্রীতি। তবে আজ তিনি অভিনয় থেকে অনেকটাই দূরে বর্তমানে তাঁর নিজস্ব প্রোডাকশন হাউস PZNZ মিডিয়া রয়েছে। তিনি একটি আইপিএল ক্রিকেট দলের মালিক এবং দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি গ্লোবাল লিগ ক্রিকেট দল স্টেলেনবোশ কিংসের সহ-মালিকানা তাঁর অধীনে রয়েছে। 

৫) ময়ূরী কাঙ্গো- 'ঘর সে নিকলতে হি' গানের অরিজিনাল ভার্সনটি মনে আছে? গানটি মুক্তির পর ব্যপক হিট হয়ে ওঠে। ময়ূরী কিক তার বলিউড কেরিয়ার শুরু করেছিলেন ১৯৯৫-এর জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র 'নাসিব'-এর হাত ধরে। এরপরেও তাঁকে 'বেতাবি', 'হোগি প্যায়ার কি জিত', 'পাপা কেহতে হ্যায়' এবং 'পাপা দ্য গ্রেট আফচার ম্যারেজ' ও দেখা গিয়েছিল। তবে বিয়ের পরে ময়ূরী মার্কিন যুক্তরাষ্ট্রে থাকতে শুরু করেন এবং সেখান থেকেই উচ্চতর পড়াশোনা করেন তিনি। ময়ূরী ফিনান্স অ্যান্ড মার্কেটিংয়ে এমবিএ করেন। দেশে ফিরি গুগলের গুরুগ্রামের অফিসে কাজ শুরু করেন। 
Blogger দ্বারা পরিচালিত.