শরীরের কোথায় টিকটিকি পড়লে কী ফল হয়


Odd বাংলা ডেস্ক: প্রাচীন বৈদিক যুগ থেকে আমরা গাছ পালা, পশু পাখি, নদী নালাকে দেবতা হিসেবে পূজো করি। বৈদিক যুগ থেকেই হিন্দু ধর্মের সৃষ্টি। তাই হিন্দু ধর্মেও এইরকম গাছ পালা, পশু পাখি ও নদী নালাকে দেবতা হিসেবে পূজো করার রীতি প্রচলন আছে। হিন্দুশাস্ত্র অনুযায়ী গরুকে যেমন পূজো করি তেমনি অশ্বত্থ গাছকেও আমরা পূজো করি। গঙ্গা হল আমাদের পবিত্র নদী। আসলে সনাতন হিন্দু ধর্ম আধ্যাত্মিক পথ ধরে প্রকৃতিকে বাঁচানোর প্রয়াস করে। যা কিন্তু আর অন্য কোন ধর্মে পরিলক্ষিত হয়না।

হিন্দু শাস্ত্র মতে টিকটিকিকে দেব দেবীর দূত হিসেবে মনে নেওয়া হয়েছে। হিন্দু ধর্মে টিকটিকিকে মারতে না বলা হয়েছে। ভগবান টিকটিকির মাধ্যমে ভক্তকে ভালো ও মন্দ সংকেত জানান। শরীরের বিভিন্ন জায়গায় টিকটিকি পড়লে বিভিন্ন ঘটনাবলীর ইঙ্গিত করে। পাশাপাশি সরীসৃপ এই প্রাণীকে নিয়ে মানুষের নানা ধরনের বিশ্বাস। যেমন কোনো কথা বলার সময় পাশে বসে থাকা টিকটিকি টিক টিক করে শব্দ করলে আমরা যে কথাটি চলছে তা সত্য বলে ধরে নিই। মনে করি তাই জন্যই হয়তো টিকটিকি সায় দিচ্ছে। অনেকে আবার অমঙ্গলসূচক শব্দ ভেবে ভয়ও পেয়ে থাকে। তবে জানেন কি গায়ে টিকটিকি পড়া কীভাবে আপনার ভাগ্য নির্ধারণ করতে পারে? সেই সব ঘটনাবলী নিম্নে আলোচনা করা হল…


১) ঘাড়ের উপর টিকটিকি পড়লে আপনার শত্রুরা একে একে আপনার কাছে পরাজিত হবে। আপনি পুরোনো গৌরব ফিরে পাবেন। আপনার হারিয়ে যাওয়া মানসিক শান্তি ফিরে আসবে।
২) আপনার পায়ের উপর দিয়ে টিকটিকি চলে গেলে ভালো খবর পাওয়ার সম্ভাবনা আছে।


৩) মাথার উপর টিকটিকি পড়লে আপনার ওই দিন কারোর সঙ্গে ঝগড়া ঝাটি হতে পারে। আপনার মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। তাই এই একটু সাবধানে থাকা উচিত।
৪) ডান হাতে টিকটিকি পড়লে বুঝতে হবে আপনার ভালো সময় আসন্ন। কর্মক্ষেত্রে পদোন্নতি ঘটবে।


৫) টিকটিকি যদি মুখে এসে পড়ে তাহলে দিনটি আপনার জন্য খুব শুভ। এই দিন বাড়িতে কোন আত্মীয়ের আগমন ঘটতে পারে।
৬) পিঠের উপর টিকটিকি পড়লে আপনার আর্থিক উন্নতি ঘটবে। আপনি অল্প দিনে অনেক টাকার মালিক হয়ে যাবেন।


৭) আপনার চুলে যদি টিকটিকি কোনো ভাবে স্পর্শ করে তাহলে আপনার অর্থনৈতিক উন্নতি ঘটবে। এবং আপনার কর্মক্ষেত্রে পদোন্নতি ঘটার সম্ভাবনা আছে।
৮) বাড়িতে টিকটিকি থাকা মানে বাড়িতে মা লক্ষ্মীর কৃপা রয়েছে। আর মা লক্ষ্মীর কৃপা থাকলে বাড়ি সুখ শান্তি ও সমৃদ্ধি ভরে যাবে।

অনেক এই ব্যাপার গুলো কুসংস্কার বলে উড়িয়ে দেন। তবুও বলবো বিশ্বাস যে যার নিজের কাছে। একটা কথা আমরা জানি বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর। আর্টিকেলটি অন্যদের সাথে শেয়ার করুন ও অনেক অজানা দারুন বিষয়ে পড়তে নীচের দিকে স্ক্রল করে যান।

Blogger দ্বারা পরিচালিত.