সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে উত্তরপ্রদেশে মৃত ৯, যোগী বললেন 'ফ্লু কোনও ভাইরাস নয়'


Odd বাংলা ডেস্ক: কোনও রোগ ছড়িয়ে পড়লে মানুষকে সেই বিষয়ে আতঙ্কিত হয়ে না পড়ার জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছেন যে, ফ্লু কোনও রোগ নয়। বরং আবহাওয়ার পরিবর্তনের জেরে মানুষের শরীরে সর্দি-কাশির মতো রোগবালাই বাসা বাধে। 

লখনউয়ের আওরঙ্গাবাদের পঞ্চম মুখ্যমন্ত্রী আরোগ্য মেলায় অংশ নিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে জাপানি এনসেফালাইটিস (জেই) এবং অ্যাকিউট এনসেফালাইটিস (এই) সিন্ড্রোম রোধে শিশুদের জন্য এক মাস ব্যাপী টিকাকরণ অভিযানের উদ্বোধন করে আদিত্যনাথ বলেন, 'আমি পেয়েছি যে ,কিছু তথ্য রয়েছে মেরুটে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে কিছু মানুষ মারা গিয়েছেন। কিন্তু আমি বলব, ফ্লু কোনও রোগ নয়, যখন আবহাওয়ার পরিবর্তন হয় তখন কিছু মানুষের ঠান্ডা লেগে যায়। এর মধ্যেই থাকে ফ্লু। এর ওপর ভিত্তি করেই মানুষ সোয়াইন ফ্লু বা বার্ড ফ্লু নামকরণ করছে।'


প্রসঙ্গত, সারা বিশ্ব যখন মারণ করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছে, তখন উত্তরপ্রদেশে সোয়াইন ফ্লুয়ের প্রকোপ বাড়ছে। সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে সেরাজ্যে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৯জন। যার মধ্যে ৬ জন প্রাণ হারিয়েছে মিরুটে। যেকোনও রোগের ছড়িয়ে পড়ার বিরুদ্ধে লড়াই করার উপর জোর দিয়ে বলেছেন যে, কোনো রোগ ছড়িয়ে পড়লেও তাতে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। এর জন্য স্বাস্থ্য বিভাগের আরও ভাল কর্মপরিকল্পনা তৈরি করা উচিত। হাসপাতালেরও এ সম্পর্কে সচেতন করা উচিত। এর ছড়িয়ে পড়া বন্ধ করতে ওয়ার্ডগুলিরও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা উচিত। 
Blogger দ্বারা পরিচালিত.