'আমি তো ইয়ং, আমার কিছু হবে না', করোনা নিয়ে এ ভাবনা ভুল, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা


Odd বাংলা ডেস্ক: করোনা ভাইরাস কেবল বয়স্ক মানুষদেরই আক্রমণ করে, অল্পবয়স্করা এর থেকে সম্পূর্ণ মুক্ত। এ ধারণা সম্পূর্ণ ভুল, এমনটাই জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। হু-এর প্রধান টেড্রোস আধোনোম জানিয়েছেন, করোনাভাইরাস মূলত শিশু এবং বয়স্ক মানুষদেরই বেশি আক্রমণ করে। সেই কারণে বয়স্ক মানুষদের এবং শিশুদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু যারা অল্প বয়স্ক তারা যদি ভেবে থাকেন তারা অপরাজেয়, তাহলে সে ভাবনা সম্পূর্ণ ভুল। শিশু এবং বয়স্কদের জন্য বেশি বিপজ্জনক হলেো যুবারা কিন্তু একেবারেই বিপদ মুক্ত নন। 

হু-এর প্রধানের কথায়, যদিও করোনায় মৃতদের মধ্যে বয়স্কদের সংখ্যাটাই বেশি। কিন্তু তাই বলে এমনটা ভাবার কোনও কারণ নেই যে, করোনা ভাইরাস কেবল বয়স্কদেরই হবে। আর সেই কারণে যুবারা যদি একে হালকাভাবে নেয়, তাহলে তা কিন্তু বিপদ ডেকে আনতে পারে। এমনকি মৃত্যু পর্যন্তও হতে পারে। 


তাই বয়স নির্বিশেষে সকল মানুষকেই সামাজিকভাবে বিচ্ছিন্ন থেকে ঘরে থাকার পরামর্শ দিল হু। তবে হু প্রধান সন্তোষ প্রকাশ করে জানিয়েছেন যে, সারা বিশ্বের তরুণ প্রজন্ম বিশেষজ্ঞদের কথামতো করোনা প্রতিরোধে সাড়া দিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, আজকের দিনে একে অন্যের সঙ্গে যোগাযোগ রাখার একাধিক মাধ্যম রয়েছে, তাই সেগুলি মেনে চলে, এইসময় শারীরিক দূরত্ব এড়িয়ে চলা উচিত। 
Blogger দ্বারা পরিচালিত.