প্রভুকে টেক্কা দিতে এবার হাজির ভক্তও, এদেশেই তৈরি হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় হনুমান মূর্তি


Odd বাংলা ডেস্ক: রামের পর এবার রামভক্ত হনুমান। হনুমান জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট কর্ণাটকের হাম্পিতে বিশ্বের সবচেয়ে উঁচু হনুমান মূর্তি তৈরির পথে এগোচ্ছে বলে জানা গিয়েছে। ট্রাস্টের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, অযোধ্যায় যে রামমূর্তি তৈরির পরিকল্পনা করা হয়েছে, হনুমান মূর্তিটি তার থেকে কয়েক মিটার ছোট হবে। প্রায় ২১৫ মিটার উঁচু মূর্তি তৈরি করা হবে। 


প্রতিষ্ঠানের ট্রাস্টি গোবিন্দানন্দ সরস্বতী স্বামী জানিয়েছেন, যেদিন রাম জন্মভূমি ট্রাস্ট গঠন করা হয়, সেই একই দিনে তাঁরা এই ট্রাস্টটিও গঠন করেন। তাঁরা চান হনুমানের জন্মস্থান কিশকিন্দায় এই মূর্তিটি তৈরি করতে। সেইমতো কোপল জেলার গঙ্গাবতী তালুকে এই মূর্তি গড়ে তোলা হবে বলে ঠিক করা হয়েছে। তবে ট্রাস্ট এখনও কোনও সঠিক স্থান নির্বাচন করে উঠতে পারেনি বলেই খবর। মূর্তিটি তৈরিতে ২ মাস মতো সময় লাগবে বলেও জানা গিয়েছে। 


তবে সবথেকে অবাক করা বিষয় হল বিশ্বের সবচেয়ে বড় হনুমান মন্দির গড়ে ওঠা নিয়ে কর্ণাটক রাজ্য সরকার এখনও পর্যন্ত অবগত নয়। এই বিষয়ে সরকার খোঁজ খবর নিচ্ছে। তবে ট্রাস্টের তরফে এখনও মূর্তি নির্মাণে প্রয়োজনীয় তহবিল কোথা থেকে আসবে সেই বিষয়ে কোনও খবর নেই। তব মূর্তি নির্মাণের জন্য ভক্তদের কাছ থেকে অনুদান নেওয়া হবে বলে মনে করা হচ্ছে। অযোধ্যায় রামমন্দির শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই হনুমান মূর্তি গড়ার কাজও শুরু হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট। 
Blogger দ্বারা পরিচালিত.