রমজান মাস, হাসপাতালে মুসলিম করোনা পজিটিভ রোগীদের পাতে পড়বে বিরিয়ানি আর চিকেন ফ্রাই


Odd বাংলা ডেস্ক:  শনিবার থেকে শুরু হওয়া রমজানের রোজা রাখতে আগ্রহী করোনা আক্রান্ত মুসলিম রোগীরা। আর তাদের জন্য পুষ্টিকর খাবার প্রদানের নির্দেশ দিয়েছেল রাজ্য সরকার। ঘটনাটি তেলেঙ্গানার। কর্মকর্তারা জানিয়েছেন, এই বিষয়ে হায়দরাবাদের গান্ধী হাসপাতাল, যা করোনা রোগীদের নোডাল কেন্দ্র, সেখানে প্রাক ভোর(শেহরি) এবং সূর্যাস্তের পর (ইফতার) -এর জন্য জরুরী ও পুষ্টিকর খাবার দেওয়ার নির্দেশিকা জারি করা হয়েছে। 

করোনা আক্রান্ত মুসলিমদের এই পবিত্র রমজান উপলক্ষ্যে যে যে সম্ভাব্য খাবারের তালিকা প্রকাশ করা হয়েছে, তার মধ্যে ভোর সাড়ে তিনটের সময় পাতলা রুটি, সাদা ভাত, মুসুর ডাল, নিরামিষ সবজি খেতে দেওয়া হবে, সেইসঙ্গে একদিন চিকেন এবং আর একদিন মটন একদিন পর পর দেওয়া হবে। এরপর উপবাস ভাঙার পর দেওয়া হবে ফ্লেভারড রাইস বা ভেজিটেবিল বিরিয়ানি, টমেটোর চাটনি, চিকেন ফ্রাই বা কখনও আবার চিকেন বিরিয়ানি, সাদা ভাত, শাকসবজী, তরকারি, মুসুর ডাল এবং ডিম দেওয়া হবে। 

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক কর্মকর্তা জানিয়েছেন, রোজা পালনের সময় মুসলিম কোভিড রোগীরা যেহেতু অভুক্ত থাকবেন, তাই তাঁরা যাতে পর্যাপ্ত প্রোটিন এবং কার্বোহাইড্রেট পান তার জন্যই এই ধরণের খাবার দেওয়া হবে তাঁদের।  
Blogger দ্বারা পরিচালিত.