নাক দিয়ে সর্ষের তেল টানলে করোনাভাইরাস মরবে পেটে গিয়ে! আজব দাওয়াই যোগগুরু রামদেবের


Odd বাংলা ডেস্ক: যোগগুরু রামদেব শনিবার দাবি করেছেন, কেউ যদি একবারে ১ মিনিটের জন্য নিঃশ্বাস বন্ধ করে রাখচতে পারেন, তাহলেই বোঝা যায় যে, ওই ব্যক্তি নোভেল করোনাভাইরাসে আক্রান্ত নন। আজ তক-এর জনপ্রিয় শো ই-এজেন্ডা-য় এসে এমনটাই দাবি করেছেন যোগগুরু বাবা রামদেব। 

তিনি আরও বলেন, "করোনাভাইরাসের জন্য একটি বিশেষ প্রাণায়াম রয়েছে। যাকে বলা হয় 'উজ্জয়ি'। এই পদ্ধতিতে গলা বন্ধ করে নাক দিয়ে শ্বাস নিন এবং তা এক মিনিট ধরে রাখুন। তারপর ধীরে ধীরে শ্বাস ত্যাগ করুন"। প্রতিদিন এটি করুন। এর সাহায্যে আপনি নিজে পরীক্ষা করতে পারেন আপনার করোনা আক্রান্ত কিনা। রামদেব আরও বলেন, যাঁদের ক্রনিক হাইপারটেনশন, হার্টের সমস্যা, ডায়াবেটি, এমনকি বয়স্ক ব্যক্তিরা যদি ৩০ সেকেন্ডের জন্য দম ধরে রাখতে পারেন এবং যারা যুবক তাঁরা যদি ১ মিনিটের জন্য দম বন্ধ করে রাখতে পারেন, তাহলে তাঁরা করোনা আক্রান্ত নন। 

অন্যদিকে রামদেব বাবা আরও দাবি করেন যে, আপনি যদি নাক দিয়ে সর্ষের তেল টানেন তাহলে করোনা ভাইরাস আপনার পেটে চলে যাবে এবং পেটের মধ্যে থাকা বিভিন্ন অ্যাসিডের সংস্পর্শে এসে মরে যাবে করোনাভাইরাস। 

রামদেব সকলকে বাড়িতেই যোগব্যায়াম অনুশীলন করতে উৎসাহিত করে বলেন, দেহে অক্সিজেনের মাত্রা হ্রাস হলে তা বেশিরভাগ রোগের মূল কারণ হয়ে ওঠে। আর এটি এখন বিশ্বজুড়ে একাধিক গবেষণা দ্বারা প্রমাণিত। তাই নিয়মিত যোগ অনুশীলন করলে তা  শরীরের অনাক্রমণ ক্ষমতা বৃদ্ধি করে, শরীরে অভ্যন্তরীণ অঙ্গগুলিকে শক্তিশালী করে, করোনার হাত থেকে রক্ষা করতে সাহায্য করবে।
Blogger দ্বারা পরিচালিত.