সুখবর, দেশের মধ্যে প্রথম করোনামুক্ত রাজ্য হল গোয়া


Odd বাংলা ডেস্ক: বাকি ছিল একটি মাত্র টেস্টের। সেটির রিপোর্ট নেগেটিভ আসার পর গোয়াকে প্রথম করোনামুক্ত রাজ্য হিসাবে বিবেচিত হল। গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিত রানে জানিয়েছিলেন, গোয়ার সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মাত্র একজন করোনা আক্রান্ত। পরপর ২বার টেস্টের পর তাঁরও করোনা নেগেটিভ আসে। আর তারপরই গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাবন্ত ঘোষণা করেন যে, করোনামুক্ত হয়েছে গোয়া। 

প্রসঙ্গত, এর আগেই গোয়ার দক্ষিণ অংশকে করোনামুক্ত বলেই চিহ্নিত করা হয়েছিল। শেষ আক্রান্তের রিপোর্টও নেগেটিভ এল, যার ফলে মনে করা হচ্ছে গোয়ার উত্তরাংশও গ্রীন জোনের আওতায় চলে আসবে। গোয়ার মুখ্যমন্ত্রী আরও জানান, গত ৩ এপ্রিলের পর থেকে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হওয়ার কোনও খবর আসেনি। শেষ ৭ জন আক্রান্তের মধ্যে ৬ জনের রিপোর্ট নেগেটিভ আসায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। আপাতত বাড়িতেই ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন তাঁরা। এদের সকলেরই বিদেশ সফরের ইতিহাস ছিল। 

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, দুজন করোনার লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হলেও অন্যান্যরা শারীরিক সমস্যার কারণে মারা যান। তবে বিরোধীদের অভিযোগ গোয়াকে তাড়াহুড়ো করে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। গোয়া ফরোয়ার্ড পার্টির প্রধান বিজয় সারদেশাই বলেন, রাজ্যকে করোনামুক্ত ঘোষনা করার জন্য সরকার যে রিপোর্ট পেশ করেছে তা ভুল এবং গোয়াবাসীর জন্য অত্যন্ত বিপজ্জনক। কারণ, সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে, গোয়ার প্রায় ৩০০০০ এরও বেশি মানুষের শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে! যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, পর্যাপ্ত এবং বিজ্ঞানভিত্তিক টেস্টের পরই গোয়াকে গ্রীন জোন বা করোনামুক্ত রাজ্য বলে ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.