বুধবারে জন্ম? তাহলে মন দিয়ে এটা পড়ুন, জীবন যাবে বদলে


Odd বাংলা ডেস্ক: হস্তরেখা, নক্ষত্র, জন্মকুণ্ডলী ইত্যদি বিচার করে মানবিক চরিত্র নির্ণয় ভারতীয় জ্যোতিষের নৈমিত্তিক কাজ। কিন্তু সেই সঙ্গে সামুদ্রিক চর্চা, বারফল বিচার ইত্যাদিও জ্যোতিষের অন্তর্গত। কারণ, জ্যোতিষ এমনই একটা বিষয়, যা তার নিজস্ব ষুক্তিশৃঙ্খলা দ্বারা পরিচালিত হয়। এবং এর জন্যই তার কোনও প্রাকনির্ধারিত সীমা নেই। 
ভারতীয় বৈদিক জ্যোতিষ মতে, বার খুবই গুরুত্বপূর্ণ বিষয়। সপ্তাহের সাতটি দিনের প্রতিটির মহিমা আলাদা। ফলে এক একটি বারের জাতকের চরিত্র ও ভাগ্য অন্য বারের জাতকের চাইতে আলাদা হয়। এখানে আলোচিত হল বুধবারের জাতকের চরিত্র ও ভাগ্য।
• বুধবারের নামকরণ হয়েছে বুধ গ্রহের নামে। এই বারের অধিষ্ঠাতা গ্রহ বুধ। বুধ সৌরজগতের সব থেকে ছোট গ্রহ, যা জ্ঞান, বুদ্ধি ও নিমানুগতাকে চিহ্নিত করে।
• বুধ সূর্যের সব থেকে কাছের গ্রহ। সৌর প্রভাবে বুধ-জাতকের অনুভবশক্তি খুব বেশি হয়। অনেক সময়ে এঁরা অন্যের মনের কথা জানতে পারেন।
• বুধ গ্রহ সংযোগ ও সম্পর্কের উপরে দ্রুত প্রভাব ফেলে। সেই কারণে বুধ-জাতক প্রবল সংযোগশক্তি সম্পন্ন হন। তাঁরা সুরসিক ও সুবক্তা হন। 
• ‘বুধ’ শব্দটি জ্ঞানের সঙ্গে সম্পর্কযুক্ত। ফলে, বুধ-জাতকের জ্ঞানক্ষুধা বেশি থাকে। তাঁরা কৌতূহলী হন। তাঁদের বৌদ্ধিক বিকাশও দ্রুত ঘটে।
• বুধ-জাতকের প্রেম-ভাগ্যে অনেক বেশি চড়াই-উৎরাই থাকে। তবে, তাঁরা সঙ্গী বা সঙ্গিনীর প্রতি বিশ্বস্ত থাকেন।
Blogger দ্বারা পরিচালিত.