২০১৯-এর শেষ সূর্যগ্রহণের পরই দেখা দেবে মহামারি, এমনটাই পূর্বভাস দেওয়া হয়েছিল দশ হাজার বছর আগে


Odd বাংলা ডেস্ক: এই মুহূর্তে সারা পৃথিবীতে করোনভাইরাস সম্পর্কে একটি মারাত্মক ভয়ের পরিবেশ সঞ্চার হয়েছে। সারা বিশ্ব এই ভাইরাসের কবল থেকে বেরিয়ে আসার জন্য প্রবলভাবে চেষ্টা করছে। যে কঠিন মহামারির কবলে আজ গোটা দেশ, সেই মহামারিটির পূর্বাভাস দেওয়া হয়েছিল নারদ সংহিতায়, আজ থেকে প্রায় দশ হাজার বছর আগে। বলা হয়েছে, নারদ সংহিতায় এও বলা হয়েছিল যে, কোন দিক থেকে এই মহামারিটি ছড়িয়ে পড়বে। একাধিক বিশেষজ্ঞ এই বিষয়টিতে সত্য বলেই মনে করছেন। 

নারদ সংহিতায় বলা হয়েছিল, এই মহামারিটির সূচনা হবে ২০১৯ সালের সালের শেষ সূর্যগ্রহণের পর থেকে, যা বৃহত সংহিতাতেও বর্ণিত রয়েছে। অর্থাৎ যে বছরের অধিপতি শনি সেই বছরেই মহামারী ছড়িয়ে পড়বে। সংহিতায় পাওয়া বলা হয় যে, পূর্বাভদ্র নক্ষত্র যেদিন দেখা দেবে সেইদিন থেকেই এই রোগ শুরু হবে। 

বিশেষজ্ঞরা বলছেন, এটি সত্য যে পূর্বাভদ্র নক্ষত্র ২৬ ডিসেম্বর, ২০১৯-এ ছিল এবং ওই দিন থেকেই মহামারি শুরু হয়েছিল। শুধু তাই নয়, নারদ সংহিতায় আরও বর্ণিত ছিল যে এই মহামারি পূর্বব থেকে বিস্তার লাভ করবে। আর আজ এটি কারওর অজানা নয় যে, চিন থেকেই এই মারণ ভাইরাস বিস্তার লাভ করেছিল, আর সেখান থেকেই সারা বিশ্বে ছড়িয়ে পড়ে পড়েছে প্রাণঘাতী এই মহামারি। জানা গিয়েছে, মহামারিটি ৩-৭ মাস পর্যন্ত প্রভাব থাকবে। 
Blogger দ্বারা পরিচালিত.