সামাজিক দূরত্ববিধি মেনে ইফতার পার্টি এড়িয়ে চলার নির্দেশ দেশের একাধিক মুসলিম সংগঠনের


Odd বাংলা ডেস্ক: করোনা আবহে রমজান মাসেও বদলে যাবে চেনা পরিচিত ছবিটা। রমজান মাসেও মেনে চলা করা হবে সামাজিক দূরত্ব, এড়িয়ে চলতে হবে ইফতার পার্টি। এমনই সতর্কতা জারি করেথে দেশের একধিক মুসলিম সংগঠনগুলি। প্রসঙ্গত আজ থেকে শুরু হচ্ছে রমজান মাস। কিন্তু করোনা পরিস্থিতিতে যেভাবে লাফিয়ে বাড়ছে আক্রন্ত এবং মৃতের সংখ্যা তাতে করে এবারের রমজান মাসে সামাজিক দূরত্ন বজায় রাখার বিষয়ে কড়াকড়ি দারুণ উলুম, দেওবন্দ-এর মতো মুসলিম সংগঠনগুলি। 

সারা দেশে করোনায় মৃতের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। এদিন দারুন উলুমের তরফে বলা হয়েছে, মুসলিমরা ঘরে বসেই নমাজ পড়বেন এবং মসজিদে যাওয়া এড়িয়ে চলতে হবে। এর ফলে সরকারের তরফে সামাজিক দূরত্ববিধি মেনে চলা সম্ভব হবে। কর্ণাটকে জারি হওয়া নির্দেশিকায় বলা হয়েছে শেহরি (সূর্যদয়ের আগে যে আহার করা হয়) এবং ইফতার ((সূর্যদয়ের পর যে খাবার খেয়ে উপবাস ভাঙা করা হয়) পার্টি এড়িয়ে চলতে। এছাড়াও রমজানে প্রয়োজনীয় সামগ্রী বিক্রির ক্ষেত্রে সরকারের নির্দেশিকা পালন করার বার্তা দেওয়া হয়েছে।

অন্যদিকে কর্ণাটকের ইমারত-ই-শরিয়াহ-এর পক্ষ থেকে সমস্ত মুসলিম সম্প্রদায়কে বলা হয়েছে শেহরি কিংবা ইফতারের জন্য এমন কোনও কাজ করা যাবে না যাতে লকডাউনকে ভঙ্গ হতে পারে। হায়দরাবাদের ধর্মীয় নেতারাও স্বাস্থ্য ও চিকিৎসকদের পরামর্শ অনুসরণ করার আবেদন জানিয়েছেন।
Blogger দ্বারা পরিচালিত.