ভারতে লকডাউন ৩রা মে পর্যন্ত বাড়ানো হল, কিছু ক্ষেত্রে ছাড় মিলবে ২০ এপ্রিলের পর



Odd বাংলা ডেস্ক: ভারতে যখন করোনা ভাইরাস প্রবেশ করেনি, তখন থেকেই দেশের বিভিন্ন বিমানবন্দরে স্ক্রিনিং শুরু হয়ে গিয়েছিল, বললেন প্রধানমন্ত্রী। এটা এমন একটা সংকট, সেক্ষেত্রে পরিস্থিতি কোনও দেশের সঙ্গে তুলনা করা উচিত নয়, তবে যা সত্য তা অস্বীকার করা যায় না। দেশের তাবড় তাবড় উন্নত দেশে ভারতের তুলনায় করোনা কেস ২০-৩০ শতাংশ বেড়ে গিয়েছে। 

একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে যখনই কথা হয়েছে কীভাবে মানুষের সমস্যা কম করা যায়, তখনই সকলে লকডাউনের মেয়াদ বৃদ্ধির পক্ষে সম্মতি জানিয়েছেন। প্রত্যেক রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউনের মেয়াদ বর্ধিত করার জন্য আবেদনও জানিয়েছেন। আর সেই কারণেই আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হল। এই সময়েও সারা ভারতবাসীকে কঠোরভাবে লকডাউন পালন করতে হবে। তবে আগামী ২০ এপ্রিল থেকে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

বুধবার সরকারের তরফে প্রকাশিত হবে নতুন গাইডলাইন। আগামী এক সপ্তাহে সারা দেশে কড়াকড়ি আরও বাড়ানো হবে। ২০ এপ্রিল পর্যন্ত কড়া নজরে থাকবে দেশের সব রাজ্য এবং জেলাগুলি। যেসব জায়গা হটস্পট জোনে পড়বে না, সেখানে সাময়িক কিছু ছাড় দেওয়া যেতে পারে ২০ এপ্রিলের পর। তবে সেই ছাড়ের অবমাননা করা হলে সেইসব ছাড় আবার তুলে নেওয়াও হতে পারে। 
Blogger দ্বারা পরিচালিত.