যার প্ররোচনায় বান্দ্রায় শ্রমিক জমায়েত, সেই বিনয় দুবেকে গ্রেফতার করল পুলিশ


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাসের কারণে সারা দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে মহারাষ্ট্রে। আর সেই রাজ্যের মু্ম্বইয়ের বান্দ্রায় মঙ্গলবার জমায়েত হয়েছিলেন প্রায় কয়েক হাজার পরিযায়ী শ্রমিক। করোনা ঠেকাতে যেখানে লকডাউনের সময়সীমা আরও বাড়ানো হল, সেখানে এমন জমায়েতের ফল কি সাঙ্ঘাতিক হতে পারে, সেই নিয়ে চিন্তত সব মহল। 

পুলিশের তরফে অভিযোগ করা হয়েছে যে, এই গোটা বিষয়ের নেপথ্যে রয়েছে বিনয় দুবে নামে এক ব্যক্তি। অভিযোগ ওই ব্যক্তি শ্রমিকদের বাড়ি ফেরার বিষয়ে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত প্রচার চালাতে থাকেন। আর সেই ভুয়ো খবরের ওপর ভিত্তি করে বান্দ্রা ওয়েস্ট স্টেশন ভিড় জমান অগণিত শ্রমিক। তাঁদের আশা ছিল, যেকোনও উপায়ে তাঁরা ঠিক বাড়ি পৌঁছে যেতে পারবেন। 

আর এই পরিস্থিতি তৈরি করার জন্য এদিন মুম্বই পুলিশ বিনয় দুবে নামক ওই ব্যক্তিতে গ্রেফতার করেছে বলে খবর। পুলিশের অভিযোগ সোশ্যাল মিডিয়া মারফতই ওই ব্যক্তি গুজব ছড়িয়েছেন। পরে সেই পোস্ট তিনি মুছেও ফেলেন। গুজব ছড়ানোর অভিযোগে ১৮৮ ধারা এবং মহামারি ধারা অনুসারে মামলা দায়ের করা হয়েছে। তবে বিনয় দুবে ছাড়াও আরও এক হাজার মানুষের বিরুদ্ধে মহামারি আইনের আওতায় মামলা রুজু করা হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.