বাড়ি বসে উজ্জ্বল ত্বক চান, মেনে চলুন বলিউড নায়িকাদের এইসব বিউটি সিক্রেট


Odd বাংলা ডেস্ক: উজ্জ্বল ত্বকের অধিকারী কে না হতে চান, কিন্তু এই গরমে ত্বক দেখাতে পারে নির্জীব, অনুজ্জ্বল এবং ফ্যাকাশে। তবে বাড়ি বসেই কিছু সহজ স্টেপ মেনে চললে আপনিও পেয়ে যেতে পারেন বলিউড তারকাদের মতো উজ্জ্বল ত্বক। তাহলে জেনে নিন বলিউড তারকাদের সৌন্দর্যের গোপন রহস্য।

দীপিকা পাডুকোন- ত্বকের যত্নে নিয়মিত যথেষ্ট পরিশ্রম করেন দীপিকা। নিয়মিত ১০-১২ গ্লাস জল খান, এর ফলে শরীর থেকে সব টক্সিন বেরিয়ে। সেইসঙ্গে দীপিকা খান পুষ্টিকর খাবার, এতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন শরীরে যায়। আর ত্বক যাতে শুষ্ক না হয়ে যায়, সে জন্য সব সময় ফেশিয়াল মিস্ট ক্যারি করেন দীপিকা।

আলিয়া ভট্ট- আলিয়া রূপচর্চা করতে খুব একটা পছন্দ করেন না। সুন্দর ত্বক পাওয়ার জন্য ডায়েট, এক্সারসাইজ এবং যোগ ব্যায়ামের উপরেই ভরসা রাখেন তিনি। তবে রোজ নিয়ম করে তুলসীপাতা এবং নিমপাতা বেটা যেকোনও ফেসপ্যাকের সঙ্গে মিশিয়ে মুখে মাখেন। এতে ত্বক খুব ভাল করে ডিটক্সিফাই হয়ে যায়। প্যাকটি শুকিয়ে গেলে গোলাপ জল দিয়ে ধুয়ে নেন।

ঐশ্বর্য্য রাই বচ্চন- বিশ্বসুন্দরীর বিউটি সিক্রেট সকলেই জানতে চান। তবে ঐশ্বর্যার মতো ত্বক পেতে গেলে একটু পরিশ্রম তো করতেই হবে। কারণ নিয়মিত ডায়েট এবং শরীরচর্চার মধ্যে থাকেন বচ্চন পরিবারের বউ। মুখের ট্যান হোক বা কোনও রকম দাগছোপ দূর করার জন্য বিভিন্ন ঘরোয়া টোটকা যেমন, বেসন, হলুদ এবং দুধ মিশিয়ে একটা প্যাক বানিয়ে মুখে মাখেন ঐশ্বর্য্য আর ত্বকের আর্দ্রতা ধরে রাখতে শসার রস দিয়ে ফেসপ্যাক বানান।

কৃতী শ্যানন- ত্বক এবং শরীর সুস্থ রাখতে যথেষ্ট সচেতন কৃতী। এজন্য বাড়ির হালকা খাবার খেতে ভালবাসেন তিনি। নিয়মিত শরীরচর্চা করেন তিনি। পাশাপাশি ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিংও নিয়মিত করেন কৃতী। বাড়ি ফিরতে যতই দেরি হোক না কেন শুতে যাওয়ার আগে মুখ ঠান্ডা জল দিয়ে ভাল করে ধুয়ে ময়েশ্চারাইজার লাগান।

সোনম কাপুর- রূপচর্চার ক্ষেত্রে কোনও ঘরোয়া টোটকার চেয়েও ভাল ডায়েটের উপর বেশি বিশ্বাসী সোনাম। সকালে ঘুম থেকে উঠে সোনম প্রথমেই গরম জলে লেবুর রস এবং মধু দিয়ে খান। এতে শরীর থেকে টক্সিন বেরিয়ে যায় এবং ত্বকের জেল্লাও বাড়ে। এছাড়াও ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিংও করেন সোনম।
Blogger দ্বারা পরিচালিত.