একটি অস্ত্রপোচারের পর আচমকাই গুরুতর সংকটে কিম জং উন? অসুস্থতা ঘিরে জল্পনা!


Odd বাংলা ডেস্ক: উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক অবস্থায় রয়েছে। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, হৃদযন্ত্রে একটি অস্ত্রপোচার হয়েছে তাঁর, আর অপারেশনের পর থেকে তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সংকটময় হয়ে ওঠে বলে খবর। 

মার্কিন গোয়েন্দা সংস্থার তরফে নিরন্তর এই খবরে নজর রাখা হচ্ছে। তবে উত্তর কোরিয়ার তরফে এখনও এই বিষয়টি স্বীকার করা হয়নি। প্রসঙ্গত, নর্থ কোরিয়ার সর্বেসর্বা শাসক কিম জং উন-কে শেষ দেখা গিয়েছিল গত ১১ এপ্রিল। এরপর শারীরিক অসুস্থতার কারণে দাদু কিম ইল সাং-এর জন্মদিনের অনুষ্ঠানেও দেখা যায়নি তাঁকে। এরপরই তাঁর শারীরিক অবস্থা নিয়ে শুরু হয়ে তীব্র জল্পনা। 

তবে মনে করা হচ্ছে তাঁর অসুস্থতার কারণে তাঁর বোন কিম ইয়ো জং হয়তো দেশের দায়িত্বভার গ্রহণ করতে পারেন। উত্তর কোরিয়ার তরফে দাবি করা হচ্ছে কিম-এর শারীরিক অবস্থা সম্পর্কে ভুয়ো খবর প্রচার করা হচ্ছে। কিন্তু সূত্রের খবর, গত কয়েক মাস শরীরেই শারীরিক অবস্থা খুব একটা ভাল যাচ্ছিল না ৩৬ বছর বয়সী এই রাষ্ট্রনেতার। প্রচণ্ড ধূমপান করতেন বলেও খবর। প্রসঙ্গত, এর আগে ২০০৮ সালে উত্তর কোরিয়ার ৬০তম জন্মদিনে একইভাবে অনুপস্থিত ছিলেন কিম জং উনের বাবা কিম জং ইল৷ পরে জানা গিয়েছিল তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক৷ সেবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.