লকডাউনে ৬০০০ পরিবারকে খাওয়ানোর দায়িত্ব নিলেন ভারতে বসবাসকারী এক ব্রিটিশ রেস্তোরাঁ মালিক


Odd বাংলা ডেস্ক: করোনার কারণে বন্ধ শিল্পকর্ম। তাই ঠিকাদাররা কাজ ছাড়িয়ে দিয়েছেন দিনমজুরদের, যার ফলে মারাত্মক আর্থিক সংকটের মধ্যে পড়েছে তারা। পাশাপাশি খাদ্য ও পানীয় শিল্পগুলিও সারা দেশের প্রবল সংকটের মুখোমুখী হয়েছে। তেমনই ক্ষতির মুখে পড়েছিলেন দিল্লিতে বসবাসকারী এক ব্রিটিশ, পেশায় তিনি একটি রেস্তোরাঁর মালিক। তাঁর নিজের ব্যবসায়ে হওয়া ক্ষয়ক্ষতিকে তিনি একটি সুযোগে পরিণত করতে চেয়েছিলেন। 

জ্যাস্পার রীড নামে ওই রেস্তোরাঁর মালিক এবং তাঁর সহকর্মী মুকেশ খোঁজ নিয়ে জানতে পেরেছিলেন যে, দিল্লির একটি নির্মাণকার্জের সঙ্গে যুক্ত ৩০ জন ঠিকাশ্রমিক লকডাউনে আটকে পড়েছেন। সঙ্গে সঙ্গে তাঁরা তাঁদের কাছে পৌঁছে যান এবং আগামী কয়েকদিনের জন্য পরিযায়ী শ্রমিকদের খাওয়ার দায়িত্ব নেন। এইভাবে লকডাউনের প্রথম সপ্তাহে তাঁরা ৩০ জনের খাদ্যের সংস্থান করে উঠতে পেরেছিলেন, আজ তাঁরা এটিকে একটি মিশনে পরিণত করেছেন, যা গোটা রাজধানী জুড়ে ৬০০০ পরিবারের দৈনিক খাবার পরিবেশনের দায়িত্ব নিয়েছেন। 

রেস্তোরাঁর ওই মালিক ভেবেছিলেন এই ভয়াবহ পরিস্থিতিকে অভিশাপ না ভেবে, তাকে সুযোগে পরিণত করতে হবে এবং সেইমতো কোনও ব্যক্তি যাতে অভুক্ত না থাকেন তার জন্য নিরন্তর চেষ্টা চালিয়ে গিয়েছেন। এইভাবে খাদ্যসামগ্রীর পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীও সরবরাহ করার উদ্যোগ নিয়েছেন তাঁরা। 
Blogger দ্বারা পরিচালিত.