আশঙ্কা বাড়িয়ে একদিনে রাজ্যে করোনাক্রান্ত ২০৮! কীভাবে ঘটল এমন ঘটনা


Odd বাংলা ডেস্ক: রবিবার এরাজ্যে নতুন ২০৮ জনের শরীরে কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে, যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। পরিসংখ্যান বলছে, এর আগে বাংলায় একদিনে রাজ্যে এই বিপুল করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি। রাজ্য সরকার সূত্রে ৯২১৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। 

স্বাস্থ্য দফতরের এক কর্তার মতে, বেশি সংখ্যায় টেস্ট করা হয়েছে বলেই আরও বেশি কোভিড পজিটিভ রোগীর সন্ধান মিলেছে। কিন্তু এটাই কি একমাত্র কারণ? নয় কিন্তু। গত কয়েক সপ্তাহে বিভিন্ন রাজ্য থেকে এরাজ্যে ফিরেছেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের মধ্যেও অনেকের করোনার উপসর্গ রয়েছে। মনে করা হচ্ছে, এই কারণেই করোনা পজিটিভের সংখ্যা একদিনে আচমকা বেড়ে গিয়েছে।

খতিয়ে দেখলে বোঝা যাবে স্বাস্থ্য দফতরের ওই কর্তার বক্তব্যের যুক্তি রয়েছে। কারণ, উত্তর দিনাজপুর দীর্ঘদিন পর্যন্ত গ্রিন জোন ছিল, সেখানে আচমকাই ৩৩ জন রোগী করোনা আক্রান্ত। শেষ ২৪ ঘন্টায় নতুন ১৩ জন করোনা পজিটিভের হদিশ পাওয়া গিয়েছে। মুর্শিদাবাদে রবিবার ৯ জন কোভিড পজিটিভের হদিশ পাওয়া গিয়েছে। যার ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪। মালদহে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৮২। এর মধ্যে কেবল রবিবারই ৩১ জন কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে। এই মালদা-মুর্শিদাবাদেই কিন্তু প্রথম দিকে করোনা সংক্রমণ একদমই কম ছিল! রবিবার কলকাতায়  ৫২ জন কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে। ফলে কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৬৭।
Blogger দ্বারা পরিচালিত.