মঙ্গলবার দুপুর থেকেই আকাশ মেঘলা সঙ্গে বৃষ্টি! বুধবার ১৮০ কিমি বেগে আছড়ে পড়তে চলেছে আমফান


Odd বাংলা ডেস্ক: চলতি শতকের প্রথম সুপার সাইক্লোন ধীরে ধীরে এগিয়ে আসছে তার প্রস্তাবিত পথেই। মৌসম ভবন সূত্রে খবর, আগামী ৬ ঘণ্টায় আরও শক্তি বাড়াতে চলেছে ঘূর্ণিঝড় আমফান। ইতিমধ্যেই আজ দুপুরে আকাশে ঘন কালো মেঘ হালকা হাওয়া এবং বৃষ্টি হয়েছে বিক্ষিপ্তভাবে। 

হাওয়া অফিস সূত্রে খবর, আগামীকাল অর্থাত ২০ মে দুপুর-সন্ধে নাগাদ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর হয়ে সুন্দরবন ও হাতিয়াড়া দ্বীপের মাঝামাঝি আছড়ে পড়ার কথা। ২ তলা উঁচু বাড়ি সমান জলোচ্ছ্বাস সঙ্গে ১৮৫-১৯০ কিমি বেগে ঝড়ো হাওয়া আর বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হুগলি, হাওড়া, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে বৃহস্পতিবার মাঝারি বৃষ্টি হতে পারে এইসব এলাকায়।

হাওয়া অফিস সূত্রে আরও জানা গিয়েছে, বুধবার সকাল থেকে রাজ্যের উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হুগলি, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঝড়ের গতি বাড়বে। সকালবেলা ঝড়ের গতি থাকবে ৯৫ কিলোমিটার/ঘণ্টা। এরপর ঝড়ের গতি মাত্রা বাড়িয়ে হতে পারে ১২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। এরপর বুধবার বিকেলের পর ঝড় গতি আরও তীব্র হতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুরে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১৮০ কিলোমিটার/ঘণ্টা এবং হুগলি, হাওড়া, কলকাতা, পশ্চিম মেদিনীপুরে ঝড়ের গতিবেগ বেড়ে হতে পারে ১৩০ কিলোমিটার/ঘণ্টা।
Blogger দ্বারা পরিচালিত.