মুখ্যমন্ত্রীর ডাকে নেই সাড়া, খুলছে না দক্ষিণেশ্বর-বেলুরমঠ-তারাপীঠ-তারকেশ্বর এমনকি মসজিদও


Odd বাংলা ডেস্ক: সারা দেশজুড়ে চলতে থাকা চার দফার লকডাউন শেষ হওয়ার পর আগামীকাল অর্থাত ১ জুন থেকে রাজ্যের সমস্ত মন্দির-মসজিদ-গির্জা এবং গুরুদ্বার খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কিন্তু সোমবার থেকে দক্ষিণশ্বের মন্দির খোলা সম্ভব নয়, বলে সাফ জানিয়ে দিল মন্দির কর্তৃপক্ষ। মন্দিরের সম্পাদক কুশল চৌধুরী জানান, সরকারি স্তরে আলোচনা করে মন্দির খোলার সিদ্ধান্ত নেবেন তাঁরা। 

অন্যদিকে বেলুড় মঠ কর্তৃপক্ষও জানিয়ে দিয়েছেন, আগামী ১৫ দিনের মধ্যে মঠ খোলা সম্ভব নয়। আগামী ১৫ জুনের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন তাঁরা। প্রসঙ্গত আগামী ১৫ জুন পর্যন্ত রাজ্যে বর্ধিত করা হয়েছে পঞ্চম দফার লকডাউন। রাজ্যের এই নির্দেশ-এর সঙ্গে সহমত নয় তারাপীঠ এবং তারকেশ্বর মন্দির কর্তৃপক্ষও। মন্দির কর্তৃপক্ষ-এর তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে ১ জুন থেকে মন্দিরের দ্বার ভক্ত সাধারণের জন্য খুলে দেওয়া হবে না।  

অন্যদিকে মুখ্যমন্ত্রীর এই নির্দেশিকার সঙ্গে সহমত পোষণ করেননি রাজ্যের ইমামদের সংগঠন। বেঙ্গল ইমামস অ্যাসোসিয়েশনের তরফে সাফা জানানো হয়েছে, এই মুহূর্তে মসজিদ খোলা একেবারেই নিরাপদ নয়। তাই লকডাউনের মধ্যে যে ভাবে নমাজ পড়া হয়েছে সেই ভাবেই নমাজপাঠ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন তাঁরা। 

বেঙ্গল ইমামস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মহম্মদ ইয়াহিয়া জানিয়েছেন, পরিস্থিতি এখনও ভয়াবহ। তাই তাঁদের পরামর্শ এটাই হবে যে, এতদিন যেভাবে নমাজ পড়া হত, সেভাবেই নমাজপাঠ জারি থাকুক। তাঁদের তরফে মসজিদ কমিটিও ইমামদের কাছে আহ্বান জানানো হবে যে মসজিদের দরজা যেন এখনই না খোলা হয়। যদি আরও এক মাস মসজিদ বন্ধ রাখা হয়, তাতেও সমস্যা নেই। 
Blogger দ্বারা পরিচালিত.