আমফান বিধ্বস্ত অঞ্চলে জল-বিদ্যুতের মতো পরিষেবাকে পুনরায় চালু করতে সেনার শরণাপন্ন রাজ্য


Odd বাংলা ডেস্ক: ঘূর্ণিঝড় আমফানে বিধ্বস্ত হয়ে পড়েছে রাজ্যের জরুরী পরিকাঠামো ও পরিষেবা। শহর কলকাতার বিস্তীর্ণ এলাকায় শনিবার বিকেল পর্যন্ত নেই জল এবং বিদ্যুৎ পরিষেবা। এই পরিস্থিতিতে তাৎক্ষণিকভাবে যাবতীয় সুযোগ-সুবিধা পেতে  সেনাবাহিনীর সাহায্যের জন্য অনুরোধ করেছে রাজ্য সরকার। 


শনিবার বিকেলে তিনটি টুইটে রাজ্যের স্বরাষ্ট্র দফতর পানীয় জল, স্যানিটেশন এবং বিদ্যুৎ সরবরাহের মতো প্রয়োজনীয় পরিষেবাগুলি স্বাভাবিক পথে ফিরিয়ে আনতে '২৪x৭ ভিত্তিতে কমান্ড মোডে সর্বাধিক শক্তি' চেয়ে আহ্বান জানিয়েছে। রাজ্যের স্বরাষ্ট্র বিভাগ জানিয়েছে, 'পশ্চিমবঙ্গ সরকার প্রয়োজনীয় পরিকাঠামো ও পরিষেবা তাৎক্ষণিক পুনরুদ্ধারের জন্য ২৪x৭ ভিত্তিতে ইউনিফাইড কমান্ড মোডে সর্বাধিক শক্তির আহ্বান জানানো হচ্ছে। সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে এবং এনডিআরএফ এবং এসডিআরএফ দল মোতায়েন করা হয়েছে।


রাজ্য জনবল ও সরঞ্জাম সরবরাহে রেলপথ এবং বেসরকারি ক্ষেত্রের কাছ থেকেও সহায়তা চেয়েছে এবং জানিছে যে মোকাবিলা বাহিনী ইতিমধ্যে ১৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে হওয়া ঘূর্ণিঝড় এবং ভারী বৃষ্টিপাতের কারণে উপড়ে যাওয়া ও ধ্বংস হওয়া হাজার হাজার গাছ ও বাড়িঘরের ধ্বংসাশেষ পরিষ্কার করতে কাজ করছে।
Blogger দ্বারা পরিচালিত.