লকডাউনে অসুস্থ বাবাকে নিয়ে সাইকেলে ১২০০ কিলোমিটার পাড়ি দিল কিশোরী, ট্রায়ালে ডাকল ফেডারেশন


Odd বাংলা ডেস্ক: দেশব্যাপী চলছে লকডাউন। আর এর মধ্যে নিজের অসুস্থ বাবাকে নিয়ে সাইকেলে করে ১২০০ কিলোমিটার পথ পেরিয়ে গুরুগ্রাম থেকে বিহারে রওনা দিয়েছিল ১৩ বছরের কিশোরী জ্যোতি কুমারী। 

বয়স অল্প হলে কী হবে, অসুস্থ বাবাকে সঙ্গে নিয়ে সাত দিনের মধ্যে ১২০০ কিলোমিটার দূরের পথ হরিয়ানার গুরুগ্রাম থেকে বিহারের দ্বারভাঙায় নিয়ে গিয়েছে সাইকেল চালিয়ে। আর এরপর ভারতের সাইক্লিং ফেডারেশন-এর তরফে তাঁকে ডেকে পাঠানো হয়েছে ট্রায়ালের জন্য। সাইক্লিং ফেডারেশনের চেয়ারম্যান ওঙ্কার সিং সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, অষ্টম শ্রেণীর ছাত্রী জ্যোতি যদি এই ট্রায়াল পাশ করতে পারে, তাহলে তাকে ন্যাশনাল সাইকেল অ্যাকাদেমীতে একজন ট্রেনি হিসাবে নেওয়া হবে। 
ফেডারেশনের চেয়ারম্যান আরও জানিয়েছেন, তাঁদের তরফে জ্যোতিকে জানানো হয়েছে, লকডাউন উঠে গেলে পরের মাসে তাঁকে দিল্লিতে ডাকা হবে এবং তাঁর যাতায়াত-থাকার ব্যবস্থা এবং অন্যান্য সমস্ত খরচ বহন করবে ফেডারেশন। তাঁর কথায়, যে মেয়ে একা সাইকেল চালিয়ে ১২০০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারে, এটা কখনওই সামান্য ব্যপার নয়। তাঁর মধ্যেকার শক্তি এবং শারীরিক ক্ষমতা অবশ্যই পরীক্ষা করা দরকার। 
Blogger দ্বারা পরিচালিত.