৪৮ ঘণ্টার মধ্যে আছড়ে পড়তে চলেছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়! তছনছ হতে পারে পশ্চিম উপকূল


Odd বাংলা ডেস্ক: ভারতের হাওয়া অফিস সূত্রে খবর, আরব সাগরের ওপর তৈরি হয়েছে এক ভয়াবহ নিম্নচাপ, যা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের আকার ধারণ করতে চলেছে। মৌসম ভবন সূত্রে খবর, আগামী ৩ জুন ঘূর্ণিঝড়টি মহারাষ্ট্রে এবং পরে গুজরাট উপকূলে গিয়ে পৌঁছবে। ঘূর্ণিঝড় আমফানের দাপটে তছনছ হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গে দক্ষিণাঞ্চল। এর প্রায় দু'সপ্তাহ কাটতে না কাটতেই এই পূর্বাভাস জারি করল হাওয়া অফিস।

মৌসম ভবনের সাইক্লোন বিভাগের অধিকর্তা সুনীতা দেবী রবিবার জানিয়েছেন, আরব সাগর ও লাক্ষাদ্বীপ এলাকায় দক্ষিণ-পূর্ব এবং সংলগ্ন পূর্ব-মধ্য অঞ্চলে একটি নিম্নচাপ বলয় তৈরি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় সেটি নিম্নচাপে পরিণত হবে এবং তার পর আরও ২৪ ঘণ্টার মধ্যে অর্থাৎ ৪৮ ঘণ্টা পর তা 'সাইক্লোনিক স্টর্ম' বা ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, নিম্নচাপে পরিণত হওয়ার পর উত্তরের দিকে অগ্রসর হতে পারে। অর্থাৎ ৩ জুন সেটি আছড়ে পড়তে পারে মহারাষ্ট্র ও গুজরাতের উপকূলবর্তী অঞ্চলে।


হাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, মহারাষ্ট্রের দক্ষিণ উপকূলীয় এলাকায় ২-৪ জুন, উত্তর উপকূলে ২-৩ জুন এবং গুজরাত, দমন-দিউ, দাদরা ও নগর হাভেলিতে ৩-৫ জুন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে সমুদ্র উত্তাল হতে পারে। 
Blogger দ্বারা পরিচালিত.