ঘরবন্দি ঈদে অন্য আমেজ যোগ করতে চান, রইল সহজ কিছু মন ভাল করা উপায়


Odd বাংলা ডেস্ক: হয়তো এ বছরের ঈদ নিয়ে অনেকরকমের পরিকল্পনা ছিল, আয়োজন ছিল। কিন্তু অনাকাঙ্ক্ষিত করোনা পরিস্থিতি সবকিছু ওলটপালট করে দিয়েছে। কিন্তু কষ্ট করে হলেও, এ বছর ঈদ পালন করতে হবে একেবারে ঘরে বসেই। এতেই সুরক্ষিত থাকবেন আপনি এবং আপনার পরিবারের সকলের সকলে। কিন্তু প্রিয় বন্ধুদের সঙ্গে আড্ডা নেই, প্রিয় আত্মীয়ের আগমনে হই-হুল্লোড় নেই, সবাই দলবেঁধে রেস্তোরাঁয় যায় নেই, এইভাবে প্রতিদিন আর ঈদের দিনের মাঝে পার্থক্য কোথায় রইল? কিন্তু আজ আপনাদের বলব এমন কিছু অভিনব উপায়, যা মেনে চললে আপনারা বাড়িতে বসেই ঈদের আনন্দ উপভোগ করতে পারবেন।
  • চাঁদরাত থেকেই ঈদের আমেজ চলে আসে। এদিন সকাল থেকেই ঘর গুছিয়ে ফেলুন। বিছানার চাদর, পর্দা, কুশন কভার বদলে নিন। আসবাব ও শোপিসগুলো ঝেড়ে নিন ভাল করে।
  • এবারে চাঁদরাত থেকেই ঈদের দিনের রান্নার আয়োজন শুরু করে দিন। এক্ষেত্রে অতিরিক্ত খরচের প্রয়োজন নেই। কিন্তু সেমাই, পায়েস, অল্প ঘিয়ের পোলাও, মুরগীর ঝোল এবং সঙ্গে টমেটো-শসা-পেঁয়াজের সালাদ হলেই কিন্তু মন্দ নয়।
  • ঈদের দিনের শুরুতেই পরিবারের সবার সঙ্গে খাবার খাওয়া শেষ হলে ভিডিও কল করে আত্মীয়, বন্ধু ও সহকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় সেরে নিন। দেখবেন এতে করেই বেশ অনেকটা সময় কেটে যাবে। 
  • ঈদের জন্য নতুন পোশাক কেনা না হলেও পছন্দসই পোশাক পরে নিজেকে গুছিয়ে নিন। এতে করে মনে আনন্দ হবে।
  • পরিবারের কেউ যদি গান গাইতে পারেন কিংবা নাচে পারদর্শী হন তবে গান-নাচের পারিবারিক আসর জমিয়ে নিতে পারেন। গানে আড্ডায় সময় কীভাবে পার হবে বুঝতেই পারবেন না।
  • সবচেয়ে ভাল হয় পরিবারের সবাইকে নিয়ে কোন চমৎকার সিনেমা বা ওয়েব সিরিজ দেখার প্রোগ্রাম বানিয়ে ফেলা যায়। স্বাভাবিক সময়ে হয়তো কখনই একসাথে বসে সিনেমা দেখা হয়ে ওঠে না ব্যস্ততার জন্য। ঈদের দিনটিতে না হয় সেই সুযোগটা কাজে লাগিয়ে নিন।
  • আর ছবি তোলার কথা একেবারেই ভুলবেন না। নিজেদের আনন্দের মুহূর্ত ভাগ করে নিতে পারেন সোশ্যাল মিডিয়ার বন্ধুদের সঙ্গেও। এই কঠিন সময়ে পরিবারের সবাই একসঙ্গে সুস্থভাবে ঈদ পালন করুন, আর কী চাই। 
Blogger দ্বারা পরিচালিত.